Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮

ম্যাঁক্রোর সমালোচনা করায় মিশরে ইমাম আটক

masque, Egypt,
আহমাদ হাম্মাম

ইসলাম অবমাননাকর ইস্যুতে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর সমালোচনা করায় মিশরের একটি মসজিদের ইমাম আহমাদ হাম্মামকে আটক করা হয়েছে। পুলিশ জানিয়েছে দেশটির ওয়াকফ মন্ত্রণালয়ের নির্দেশে তাকে আটক করা হয়।

পার্সটুডের খবরে বলা হয়, মিশরের উত্তরাঞ্চলীয় আলেক্সান্দ্রিয়া প্রদেশের একটি মসজিদের ইমামতি করেন আহমাদ হাম্মাম। গত শুক্রবার জুমার নামাজের খুতবায় তিনি ফরাসি প্রেসিডেন্টের বক্তব্যের সমালোচনা করেন। এরপর ওয়াকফ মন্ত্রণালয়ের নির্দেশে ইমাম হাম্মামকে আটক করে পুলিশ।

মিশরের গণমাধ্যমগুলোর রিপোর্টে বলা হয়, জনগণকে সহিংসতা ও সন্ত্রাসবাদে উসকানি দেয়ার অভিযোগে মসজিদের ইমাম হাম্মামকে আটক করা হয়েছে। আহমাদ হাম্মামকে বরখাস্ত এবং তিনি যেনো আর কোনও মসজিদে ইমামতি করতে না পারেন সে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন দেশটির ওয়াকফ মন্ত্রী মোহাম্মাদ মোখতার।

সম্প্রতি ফ্রান্সে একজন স্কুল শিক্ষক শিক্ষার্থীদের বাক-স্বাধীনতা বোঝানোর নামে মহানবী (সা.)-এর ব্যাঙ্গাত্মক কার্টুন প্রদর্শন করে। পরে ওই শিক্ষককে আবদুল্লাখ আনজোরভ নামে এক ব্যক্তি হত্যা করে। এরপর ফ্রান্সের প্রেসিডেন্ট ওই কার্টুন প্রকাশকে বাক-স্বাধীনতা বলে মন্তব্য করেন এবং ফ্রান্সে এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত থাকবে বলে জানান।

এমকে

RTV Drama
RTVPLUS