logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ অক্টোবর ২০২০, ১২:৩৮
আপডেট : ৩০ অক্টোবর ২০২০, ১২:৪৭

তিন বিজেপি কর্মীকে গুলি করে হত্যা, থমথমে কাশ্মীর

three bjp workers killed in jk militant attack
ফাইল ছবি
ফের রক্তাক্ত উপত্যকা। তিন বিজেপি কর্মী হত্যাকাণ্ডের শিকার হয়েছে জম্মু-কাশ্মীরে। বৃহস্পতিবার রাতে কুলগাম জেলায় বন্দুকধারীদের গুলিতে ওই ৩ বিজেপি কর্মী হত্যার শিকার হয়েছে।

পুলিশ জানিয়েছে, অস্ত্রধারীদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন ভারতীয় জনতা যুব মোর্চার জেলা সাধারণ সম্পাদক ফিদা হুসেন ইয়াতু ও আরও ২ দলীয় কর্মী উমর রমজান হাজাম ও উমর রশিদ বেগ। দক্ষিণ কাশ্মীরের কুলগামের ওয়াই কে পোরা গ্রামে বন্দুকধারীরা হামলা চালায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ইয়াতুর। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় বাকি দুইজনের।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, ওয়াই কে পোরা এলাকায় ৩ বিজেপি কর্মীকে লক্ষ্য করে গুলি চালিয়েছে বন্দুকধারীরা। আহতাবস্থায় তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের মৃত বলে ঘোষণা করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ‍পুরো এলাকা ঘিরে রেখেছে জম্মু-কাশ্মীর পুলিশ, সেনাবাহিনী ও আধাসামরিক বাহিনীর যৌথ দল। এলাকায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

এদিকে এই হামলার নিন্দা জানিয়েছেন উপ-রাজ্যপাল মনোজ সিনহা। তিনি বলেছেন, ওই ব্যক্তিরা মানবতার শত্রু। এ ধরনের কাপুরুষোচিত কাজ মেনে নেয়া যায় না।

পুলিশ বলছে, চলতি বছরে কাশ্মীরজুড়ে বন্দুক হামলায় কমপক্ষে ৯ জন বিজেপি নেতা-কর্মী নিহত হয়েছে। এসব হামলার অধিকাংশই ঘটেছে দক্ষিণ কাশ্মীরে।

RTVPLUS