logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

সৌদির আবহা বিমানবন্দরে ফের ড্রোন হামলা

Another drone strike at Saudi weather airport
সংগৃহীত
ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনারা সৌদি আরবের আসির প্রদেশের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও ড্রোনের সাহায্যে হামলা চালিয়েছে। সৌদি জোটের বিমান হামলার জবাবে ইয়েমেনি সেনারা এ হামলা চালায়।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি এ ড্রোন হামলার কথা জানান। তিনি বলেন, হামলায় ইয়েমেনে তৈরি এক স্কয়াড্রোন সামান্দ-৩ ড্রোন ব্যবহার করা হয়েছে। জেনারেল সারিয়ি বলেন, ড্রোনগুলো প্রত্যাশিত লক্ষ্যবস্তুতে অত্যন্ত নিখুঁতভাবে আঘাত হানে।

তিনি বলেন, সৌদি আরবের সামরিক আগ্রাসন ও সর্বাত্মক অবরোধের মুখে এ ধরনের হামলার পুরো অধিকার ইয়েমেনি সামরিক বাহিনীর রয়েছে।

গতকাল রোববার দিনের প্রথম ভাগে হুথি সমর্থিত সেনারা সৌদি আরবের কিং খালিদ বিমানঘাঁটিতে ড্রোনের সাহায্যে হামলা চালায়। এ অভিযানে ইয়েমেনে তৈরি কাসেফ-২ কম্ব্যাট ড্রোন ব্যবহার করা হয় বলে জানিয়েছেন জেনারেল সারিয়ি।

গত কয়েক মাস ধরে সৌদি আরবে টানা ড্রোন হামলা চালিয়ে যাচ্ছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। সবশেষ গত আগস্ট মাসে আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন হামলা চালায় হুথি বিদ্রোহীরা। সৌদি নেতৃত্বাধীন আরব জোট ওই হামলার কথা স্বীকার করে। তবে বিস্ফোরকবোঝাই একটি ড্রোনটি আকাশেই ধ্বংস করতে সক্ষম হয়েছে বলে জানায় তারা।

RTVPLUS