logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২০, ১৪:২৭
আপডেট : ২৬ অক্টোবর ২০২০, ১৪:৫৮

ইসলামবিদ্বেষী পোস্ট নিষিদ্ধের দাবিতে ফেসবুককে ইমরান খানের চিঠি

ইসলামবিদ্বেষী পোস্টের বিষয়ে নিজের অবস্থান তুলে ধরতে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গকে চিঠি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটারে পাকিস্তান সরকারের পক্ষ থেকে এ চিঠি পোস্ট করা হয়। খবর রয়টার্সের। 

দ্যা ডন পত্রিকার খবরে জানানো হয়, সামাজিক মাধ্যম ব্যবহার করে ইসলাম বিরোধী মনোভাব যাতে না ছড়ানো হয়, সেদিকে খেয়াল রাখতে ফেসবুককে চিঠি দিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী। চিঠিতে ইমরান খান বলেন, ‘সামাজিক মাধ্যম ব্যবহার করে ইসলামের প্রতি বিদ্বেষপূর্ণ মনোভাব কেবলই ঘৃনা, চরমপন্থা এবং অরাজকতা ছড়ায়’। তাই ইসলামের সমালোচনা করে দেয়া সকল পোস্ট নিষিদ্ধ করতেও জুকারবার্গের প্রতি আহ্বান জানান ইমরান খান।   

মার্ক জুকারবার্গের কাছে ইমরান আবেদন করেছেন, হলোকাস্ট নিয়ে বিভিন্ন পোস্টের বিষয়ে ফেসবুকে যেমন বিধি-নিষেধ আছে ইসলামবিদ্বেষী পোস্টগুলোর ক্ষেত্রেও যেন একই ধরনের বিধি আরোপ করা হয় ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী চিঠিতে বলেন, আমরা দেখছি ফ্রান্সে উদ্দেশ্যমূলকভাবে ইসলামের সাথে সন্ত্রাসবাদকে জড়িয়ে কার্টুন প্রকাশ করা হচ্ছে। সেখানে মূলধারার ইসলামের সাথে ইসলামের নামধারী সন্ত্রাসবাদীদের গুলিয়ে ফেলা হচ্ছে। ইমরান খান লেখেন, ফ্রান্স প্রেসিডেন্টের ইসলাম নিয়ে নিন্দামূলক ও কৌতুকপূর্ণ মন্তব্য ইসলাম বিরোধীতাকে উসাহী করবে।  

 

এমএস 

RTVPLUS