• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আফগানিস্তানে বিশেষ বাহিনীর অভিযানে আল কায়দার অন্যতম শীর্ষ নেতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২০, ১২:৫৬

আফগানিস্তানের বিশেষ বাহিনীর অভিযানে আল-কায়দার অন্যতম শীর্ষ একজন নেতা নিহত হয়েছেন। শনিবার রাতে গজনি প্রদেশে এ ঘটনা ঘটে বলে আফগান গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

দেশটির ন্যাশনাল ডিরেক্টোরেট অব সিকিউরিটি এক টুইট বার্তায় জানিয়েছে, অভিযানে নিহত আল কায়দা নেতার নাম আবু মুহসিন আল-মাসরি। তিনি মিসরের নাগরিক। যুক্তরাষ্ট্রের মোস্ট ওয়ান্টেড আসামির তালিকায়ও নাম ছিল তার। ধারণা করা হচ্ছে, ভারতীয় উপমহাদেশ অঞ্চলের আল-কায়দা বাহিনীর দ্বিতীয় প্রধান ছিলেন তিনি।

তবে এ অভিযানের বিস্তারিত এখনো জানায়নি আফগান কর্তৃপক্ষ।

হুমাম আব্দেল-আল-রউফ নামেও পরিচিত আল-মাসরি যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের মোস্ট ওয়ান্টেড টেররিস্ট তালিকায় নাম ছিল তার।

এফবিআই’র তথ্যে জানা যায়, একটি বিদেশি সন্ত্রাসী সংস্থাকে সমর্থন, অর্থ সরবরাহ এবং যুক্তরাষ্ট্রের নাগরিকদের হত্যার পরিকল্পনার দায়ে ২০১৮ সালের ডিসেম্বরে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে তারা।

আফগানিস্তানে চলমান প্রায় দুই দশকের যুদ্ধের ইতি টানতে কাতারে যখন আফগান সরকার ও তালেবান বাহিনীর মধ্যে শান্তি আলোচনা চলছে, তখন আল-কায়দার শীর্ষ পর্যায়ের এই নেতার নিহতের ঘটনা ঘটলো ।

এমএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়ালো শ্রীলঙ্কা
সিরিজ স্থগিত করায় অস্ট্রেলিয়াকে কড়া বার্তা আফগানিস্তানের
আবারও আফগানিস্তান সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার
X
Fresh