logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

বিশ্বে করোনায় একদিনে রেকর্ড আক্রান্ত

Record infection in one day in Corona in the world
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৪৭০ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭৮ হাজার ১৩২ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৪২ হাজার ১৬৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৬৭ হাজার ৫৮৭ জন। তবে সুস্থ হয়েছে ৩ কোটি ১১ লাখ ৭৮ হাজার ২০ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৯৭৩ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২৮ হাজার ৩৮১ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৮৬ লাখ ৬১ হাজার ছাড়িয়েছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৬৮৩ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৫৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৭ হাজার ৩৩৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৭৭ লাখ ৫৯ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। দেশটিতে নতুন করে ৫২২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে উত্তর আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৪১৫ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে নতুন করে ৫০৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৩১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৯৬২ জনের। আর আক্রান্ত হয়েছে ৫৩ লাখ ৩২ হাজারের বেশি মানুষ।

RTV Drama
RTVPLUS