logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

ব্রিটেনে ৩১৭ কেজি ওজনের ব্যক্তিকে হাসপাতালে নেয়া হলো ক্রেনে 

Jason Holton,
জেসন হোলটন।
ব্রিটেনের ৩০ বছর বয়সী জেসন হোলটনের ওজন ৩১৭ কেজি।  গত ছয় বছর ধরে ঘরে বসে কেবলই খাওয়া দাওয়া করেন।  কাবাব, বার্গার, স্যান্ডউইচ, পিজা খেতে খেতে এমন শরীর বানিয়েছেন যে, উঠতে-বসেই পারেন না।    

এমন পরিস্থিতিতে শরীরের অবস্থা ক্রমশ খারাপ হতে যাচ্ছিলো।  কিন্তু স্বাভাবিকভাবে হাসপাতালে নিয়ে আসার মতো পরিস্থিতি ছিলো না।  অবশেষে ব্যবহার করতে হলো ক্রেন।  শরীরে অস্ত্রোপচারের জন্য বিশালাকার ক্রেনে করে বাসার জানালা ভেঙে বের করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।   আর এ কাজে নিয়োজিত থাকে ৩০ জন দমকলকর্মী।   খবর দ্যা সানের।  

হাসপাতালের শয্যায় শুয়ে এক আবেগঘন সাক্ষাতকারে জেসন হোলটন জানান,  আমাকে একটা জায়গায় বসেই খেতে হতো, যেখান থেকে এক ইঞ্চিও নড়তে পারতাম না।  আমার জীবন প্রায় শেষ।  আমার হৃদযন্ত্র বন্ধ হওয়ার অবস্থায়।  তবে আমার ভালো লাগছে যে, আমি ছয় বছর পর অন্য জায়গায় আসলাম।  মনে হচ্ছে, একটু স্বস্তির নি:শ্বাস নিতে পারছি।

জেসন হোলটনের পরিস্থিতি বেশি খারাপ হয় মূলত ২০১৪ সাল থেকে।  তখন থেকে তিনি বাসায় খাবার অ্যাপ ভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান জাস্ট ইটের সঙ্গে চুক্তি করে প্রতিদিন ৩০ পাউন্ডের ফাস্টফুড নিতেন।  আর এ জন্য প্রতিবছর খরচ করতে হয়েছে ১০ হাজার পাউন্ড।  

জেসন হোলটন চান তার মতো আর কাউকেই যেন এ পরিস্থিতি বরণ করতে না হয়।  সেজন্য জাতির স্বাস্থ্য রক্ষায় টেকওয়ে সার্ভিসের উপর কড়াকাড়ি আরোপে ব্রিটেন সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।   

আরও পড়ুন: 
চায়না লেকে মার্কিন এফ-১৮ যুদ্ধবিমান বিধ্বস্ত
অ্যামাজনে ওয়ার্ক ফ্রম হোম ২০২১ সালের জুন পর্যন্ত
কুয়েতে প্রবাসী কোটা আইন পাস, ফিরতে হবে আড়াই লাখ বাংলাদেশিকে

এমএস/এম  

RTVPLUS