logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

অ্যামাজনে ওয়ার্ক ফ্রম হোম ২০২১ সালের জুন পর্যন্ত

Amazon extends work from home option till June
সংগৃহীত
ই-কমার্স জায়ান্ট অ্যামাজন তাদের কর্মীদের জন্য ওয়ার্ক ফ্রম হোমের সময়সীমা বাড়িয়েছে। অ্যামাজন ডটকম ইনক. মঙ্গলবার এক ঘোষণা এ কথা জানিয়েছে। সংস্থা বলছে, ২০২১ সালের জুন মাস পর্যন্ত ওয়ার্ক ফ্রম হোম চলবে।

অ্যামাজনের এক মুখপাত্র বলেছেন, যেসব কর্মচারী বাড়ি থেকে সুষ্ঠুভাবে কাজ করতে পারবে, এমন কর্মচারীরা চাইলে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বাসা থেকে কাজ করতে পারবেন। মঙ্গলবার এক ইমেইল বিবৃতির মাধ্যমে এ কথা জানিয়েছেন ওই কর্মকর্তা।

সংস্থাটি জানিয়েছে, বিশ্বজুড়ে তাদের সব কর্মীর জন্যই ওয়ার্ক ফ্রম হোমের এই নির্দেশ কার্যকর হবে। এর আগে আগামী বছরের জানুয়ারি পর্যন্ত ওয়ার্ক ফ্রম হোমের সময়সীমা নির্ধারণ করেছিল অ্যামাজন।

এর আগে গত মাসে অ্যামাজন জানায়, যুক্তরাষ্ট্রে তাদের ১৯ হাজারের বেশি কর্মী করোনায় আক্রান্ত হয়েছে। এরপর তিন সপ্তাহের কম সময় পর ওয়ার্ক ফ্রম হোমের সময়সীমা বাড়ানোর ঘোষণা দিলো বিশ্বের বৃহত্তম অনলাইন খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানটি।

সাম্প্রতিক সপ্তাহগুলো অ্যামাজনের কর্মীরা অভিযোগ করে যে, মহামারির মধ্যে গুদামগুলো খুলে রেখে কর্মীদের স্বাস্থ্যঝুঁকির মধ্যে ফেলা হচ্ছে।

এদিকে যেসব কর্মী অফিসে যেতে চান তাদের নিরাপত্তার স্বার্থে তহবিল গঠন করা হয়েছে বলে জানিয়েছে অ্যামাজন। এছাড়া অফিসে আসা কর্মীদের জন্য হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, তাপমাত্রা পরিমাপসহ একাধিক নিরাপত্তাও নিশ্চিত করা হবে।

আরও পড়ুনঃ

ফের চালু হচ্ছে বিশ্বের দীর্ঘতম ফ্লাইট, বাড়ছে দূরত্ব

সৌদি যুবরাজের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে হত্যা মামলা

উল্লেখ্য, করোনার কারণে বিশ্বের বেশকিছু প্রতিষ্ঠান তাদের কর্মীদের বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে। ফেসবুক জানিয়েছে, ২০২১ সালের জুলাই পর্যন্ত কর্মীরা ওয়ার্ক ফ্রম হোম করতে পারবে।

RTVPLUS