• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বেতন কম, তাই পদত্যাগ করতে পারেন বরিস জনসন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২০, ১৯:৩৬
british prime minister boris johnson plans to resign
সংগৃহীত

বেতন কম?‌ এ কারণে অনেকেই এক সংস্থার চাকরি ছেড়ে অন্য সংস্থায় যোগ দেন। কিন্তু এ কারণে কেউ যদি দেশের প্রধানমন্ত্রীর পদ ছাড়ার কথা বলেন!‌ শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এমনই অবাক করা ইচ্ছাপ্রকাশ করেছেন ব্রিটেনের বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসন।

বেতন খুব অল্প। যে টাকা পান, প্রধানমন্ত্রী না থাকলে তার থেকে বেশি অর্থ উপার্জন করতে পারতেন। এত কম টাকায় সংসার খরচ চালাতে পারছেন না। সম্প্রতি ঘনিষ্ঠমহলে এমনই নাকি বলেছেন জনসন। তারপরই জানিয়েছেন ইস্তফা দেয়ার ব্যাপারেও নাকি ভাবনাচিন্তা করছেন।

জনসনের দলের এক এমপি’‌কে উদ্ধৃতি করে আন্তর্জাতিক একটি গণমাধ্যম জানিয়েছে, আর প্রধানমন্ত্রী পদে থাকতে চান না জনসন। বর্তমানে তার বেতন বছরে দেড় লাখ পাউন্ডের কাছাকাছি। অথচ এর আগে একটি পত্রিকায় কলাম লিখেই তিনি বছরে আয় করতেন ২ লাখ ৭৫ হাজার পাউন্ড।

এছাড়া মাসে দুটি সেমিনারে বক্তৃতা দিয়ে তিনি আয় করতেন ১ লাখ ৬০ হাজার পাউন্ডের কাছাকাছি। সেখানে প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে সত্যিই তার উপার্জন কমে গেছে।

ওই প্রতিবেদনে আরও জানানো হয়েছে, ছয় ছেলেমেয়ের পড়াশোনা, প্রাক্তন স্ত্রীকে খোরপোষ বাবদ প্রতি মাসে অনেক অর্থই খরচ হয় জনসনের। আর তাই এই সিদ্ধান্ত নিতে চলেছেন তিনি। তবে এখনই নয়, ব্রেক্সিট সম্পর্কিত সব সমস্যার সমাধান এবং করোনা পরিস্থিতি দূর হলেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি।

আরও পড়ুনঃ

আমিরাতের মন্ত্রীর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

যুক্তরাষ্ট্রের অবজ্ঞার শিকার দেশগুলোতে অস্ত্র বিক্রি করবে ইরান: প্রতিরক্ষামন্ত্রী

ভারতীয় সীমানায় ঢুকে পড়লো চীনা সেনা, ফেরতের প্রস্তুতি চলছে

এদিকে জনসনের পরিবর্তে ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে ইতোমধ্যে উঠে আসছে ভারতীয় বংশোদ্ভুত ব্রিটেনের চ্যান্সেলর ঋষি সুনকের নাম। সেদেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অনেকটাই এগিয়ে তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জাবি প্রক্টরের পদত্যাগ
সেন্টুর পদত্যাগপত্র গ্রহণ করেননি জাপা চেয়ারম্যান
পদত্যাগ করলেন হাইতির প্রধানমন্ত্রী
৪৮ ঘণ্টা না যেতেই রওশনের পার্টি থেকে পদত্যাগ করলেন সেন্টু
X
Fresh