• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সস্ত্রীক করোনায় আক্রান্ত হলেন দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২০, ১৬:৫৬
S.Africa health minister test COVID-19 positive with wife
ফাইল ছবি

সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী। দেশটিতে করোনা রোগী বাড়ার প্রেক্ষিতে এই দম্পতি সংক্রমিত হলেন।

রোববার নিজেই এক টুইটে স্ত্রীসহ করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী জেওয়েলি এমখিজে। তিনি বলেন, আজ আমার স্ত্রী ডা. মে এমখিজে এবং আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি।

দক্ষিণ আফ্রিকার শীর্ষ এই স্বাস্থ্য কর্মকর্তা বলেন, শনিবার মৃদু লক্ষণ দেখা যাওয়ার পর তিনি করোনার পরীক্ষা করান। তিনি বলেন, এখন আমি হোম কোয়ারেন্টিনে আছি। আমার স্ত্রী এবং আমি এই ভাইরাস থেকে পুরোপুরি সুস্থ হবো বলে আশাবাদী।

এসময় তিনি দক্ষিণ আফ্রিকার মানুষজনকে স্বাস্থ্যবিধি, যেমন- ফেস মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হাত ধোয়ার মতো বিষয়গুলো মেনে চলতে আহ্বান জানান। এমখিজে বলেন, এই মহামারির বিরুদ্ধে লড়াইয়ে তার দেশ গুরুত্বপূর্ণ অগ্রগতি অর্জন করেছে।

করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত ছয়টি দেশের একটি ছিল দক্ষিণ আফ্রিকা। তবে এখন বিশ্বে সংক্রমিত দেশের তালিকায় ১২তম হচ্ছে দক্ষিণ আফ্রিকা। যদিও আফ্রিকা মহাদেশের মধ্যে আক্রান্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

উল্লেখ্য, রোববার দক্ষিণ আফ্রিকায় ১ হাজার ৬৬২ জন করোনায় আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৩ হাজার ৭৯৩ জন। তবে সুস্থ হয়েছে ৬ লাখের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যানসারে আক্রান্ত কেট মিডলটন
করোনায় আরও একজনের মৃত্যু
ক্যানসারে আক্রান্ত ‘এক্স-মেন’ অভিনেত্রী অলিভিয়া
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh