• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘জেনারেল জিয়াউল হকের জুতা পলিশ করে প্রধানমন্ত্রী হন নওয়াজ শরীফ’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২০, ২০:২৭
Imran Khan, blames, Nawaz Sharif, army
সেনাবাহিনীকে অপব্যবহারের জন্য নওয়াজ শরীফকে দুষলেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বিরুদ্ধে সেনাবাহিনীর শীর্ষ নেতৃত্বের অপব্যবহারের অভিযোগ এনেছেন বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। এসময় তিনি বলেন, সাবেক জেনারেল গুলাম জিলানীর পৃষ্ঠপোষকতায় প্রথম মন্ত্রী হন নওয়াজ শরীফ। পরবর্তীতে জেনারেল জিয়াউল হকের জুতা পলিশ করে প্রধানমন্ত্রী হন তিনি। খবর দ্য ডনের।

ইমরান খান অভিযোগ করে আরও বলেন, সেনাবাহিনীর মাধ্যমে রাজনীতিতে নিজেদের প্রতিষ্ঠা করেছিল পাকিস্তান মুসলিম লীগ। ইমরান খান এমন সময় এ অভিযোগ করলেন, যখন পাকিস্তানের বিভিন্ন জায়গায় ইমরান বিরোধী বিক্ষোভ করছে মুসলিম লীগ ও পিপিপি নেতৃত্বাধীন জোট।

শুক্রবার দেশটির রাজধানী ইসলামাবাদে টাইগার ফোর্সের সম্মেলনে ভিডিও কনফারেন্সে বক্তব্য দেন ইমরান খান। তিনি বলেন, প্রতিনিয়তই পাকিস্তান সেনাবাহিনী দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করছে। অথচ সরকারবিরোধী র‌্যালিতে নওয়াজ শরীফ ভিডিও বক্তব্যে নিজ দেশের সেনাবাহিনীকে নিয়ে অবাস্তব তথ্য দিয়েছেন।

ইমরান দাবি করেন, সাবেক জেনারেল গুলাম জিলানীর পৃষ্ঠপোষকতায় প্রথম মন্ত্রী হন নওয়াজ। পরবর্তীতে জেনারেল জিয়াউল হকের জুতা পলিশ করে প্রধানমন্ত্রী হন তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, নওয়াজ শরীফকে পছন্দ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু আমাকে পছন্দ করেন না। কারণ, আমি মোদির চরমপন্থার চিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরেছি।

আরও পড়ুনঃ

করোনা নিয়ন্ত্রণে ভারতের চেয়ে পাকিস্তান বেশি সফল: রাহুল গান্ধী

ইসরায়েলি পণ্যের জন্যই কি তুর্কি পণ্য বর্জন করতে চাইছে সৌদি?

একক সরকার গঠনের পথে জেসিন্ডা আর্ডেন

গেলো ২০ সেপ্টেম্বর ‘পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট-পিডিএম’ গঠন করে পাকিস্তানের রাজনীতিতে সেনা হস্তক্ষেপ বন্ধ ও ইমরান খানকে ক্ষমতা থেকে উৎখাতের ডাক দেয় মুসলিম লীগ ও পাকিস্তান পিপলস পার্টির নেতৃত্বাধীন ১১ দলীয় জোট।
এমএস/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেসব ক্রিকেটারকে সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠাচ্ছে পাকিস্তান
পাকিস্তান সরকারের স্থায়িত্ব নিয়ে ইমরানের ভবিষ্যদ্বাণী
ইমরানকে হটাতে ষড়যন্ত্রের অভিযোগ উড়িয়ে দিলেন ডোনাল্ড লু
মাটিরাঙ্গায় সেনাবাহিনীর মানবিক সহায়তা
X
Fresh