• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেয়াল টপকে হোয়াইট হাউসে, শাস্তি ১০ বছর জেল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ মার্চ ২০১৭, ০৯:০৬

হোয়াইট হাউসের দেয়াল টপকে ঢোকার অপরাধে এক ব্যক্তিকে ১০ বছরের জেল দেয়া হতে পারে। গেলো শুক্রবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

অনুপ্রবেশ করা ব্যক্তি পিঠে ব্যাগ নিয়ে দেয়াল টপকে হোয়াইট হাউসের মাঠে প্রবেশ করেন। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এসময় হোয়াইট হাউসেই অবস্থান করছিলেন।

ইউএস সিক্রেট সার্ভিস জানায়, গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম জোনাথন ট্রান। হোয়াইট হাউসে ঢুকে পড়ায় তাকে গ্রেপ্তার করা হয়। এসয় তার কাছে দু’টি ক্যান, আমেরিকান পাসপোর্ট, কম্পিউটার এবং একটি প্রেসিডেন্ট বুক পাওয়া যায়।

তার কাছে একটি চিঠিও পাওয়া যায় বলে জানা গেছে। চিঠিতে তিনি ‘রাশিয়ার হ্যাকারদের’ সম্পর্কে লিখেছিলেন। এটি তিনি প্রেসিডেন্টকে দিতে চেয়েছিলেন বলে জানিয়েছেন।

ইউএস এটর্নি অফিসের মুখপাত্র বিল মিলার জানান, তার বিরুদ্ধে বিপজ্জনক অস্ত্রসহ হোয়াইট হাউসের মাঠে অবস্থানের অভিযোগ আনা হয়েছে এবং এর জন্য তাকে ১০ বছর জেলে থাকতে হবে।

তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য সিক্রেট সার্ভিসের সদস্যদের ধন্যবাদ দেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এ ঘটনায় হোয়াইট হাউসের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠেছে মার্কিনীদের মনে।

এর আগে ২০১৪ সালে বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামার সময়কালে এক অবসরপ্রাপ্ত সেনা সদস্য ছুরিসহ ভবনের দরজা পর্যন্ত পৌছে গিয়েছিলেন।

এফএস/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh