• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুবাই ভ্রমণে বাংলাদেশিদের ওপর কড়াকড়ি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২০, ১৬:২৩
Strict restrictions on Bangladeshis traveling to Dubai, rtvonline
সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের ট্যুরিস্ট ভিসাধারীদের জন্য কড়াকড়ি আরোপ করেছে স্থানীয় কর্তৃপক্ষ। এজন্য সংশ্লিষ্ট বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টদের নতুন নিয়ম চালুর নির্দেশ দেয়া হয়েছে।

গালফ নিউজ জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমণ রোধে বিমানবন্দরে প্রবেশের নিয়ম না মানায় গত মঙ্গলবার পর্যন্ত শতাধিক ভারতীয় ও পাকিস্তানি নাগরিক দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে পড়েন। পরে তাদেরকে স্ব স্ব দেশে ফেরত পাঠানো হয়। এরপরই এই নতুন নিয়মের ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষের নতুন নির্দেশ অনুযায়ী- বাংলাদেশ, পাকিস্তান, ভারত, আফগানিস্তান ও নেপাল থেকে আসা ট্যুরিস্ট ভিসাধারীদের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ও মাকতুম আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের জন্য অবশ্যই বৈধ রাউন্ড ট্রিপ (আসা-যাওয়া) টিকিট সঙ্গে রাখতে হবে।

এয়ারলাইন্স কোম্পানিগুলোকে কর্তৃপক্ষ জানিয়েছে, এই পাঁচ দেশ থেকে ট্যুরিস্ট ভিসায় আসা যেসব যাত্রীর কাছে ফিরতি টিকিট থাকবে না, তাদেরকে ফেরত পাঠানো হবে। আর তাদের ফেরত পাঠানোর ব্যয় বহন করতে হবে এয়ারলাইন্সগুলোকেই।

এছাড়া এসব দেশের ট্যুরিস্ট ভিসাধারীদের কাছে অন্তত দুই হাজার দিরহাম থাকতে হবে বলেও ট্রাভেল এজেন্টদের জানিয়েছে কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
X
Fresh