• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ, একদিনে রেকর্ড আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২০, ১৩:০২
Corona deaths in the world 11 million, a record in a single day
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ১১৩ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯৯ হাজার ৯৩ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৯০ হাজার ২২৫ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৯১ লাখ ৫২ হাজার ৮১৮ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৯৩ লাখ ৭১ হাজার ৪৩৫ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৮৭৪ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২২ হাজার ৭১৭ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৮২ লাখ ১৬ হাজার ছাড়িয়েছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৮৩৫ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৬০ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ১৪৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৭৩ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে নতুন করে ৭৩৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৫১৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৫১ লাখ ৭০ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে বিশ্বে চতুর্থ অবস্থানে থাকা মেক্সিকোতে নতুন করে ৪৭৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৮৪ হাজার ৮৯৮ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ২৯ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh