• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মালয়েশিয়ায় শ্রমবাজার খুলতে দু্ই দেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক

  ১৫ অক্টোবর ২০২০, ১৮:০৯
Minister for Expatriate Welfare of Bangladesh Imran Ahmed and Minister of Human Resources of Malaysia M Saravanan
বৈঠকে বাংলাদেশের প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ ও মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম সারাভানান

শ্রমবাজার নিয়ে মালয়েশিয়া ও বাংলাদেশ সরকারের মন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) স্থানীয় সময় দুপুর ১টায় ভার্চুয়াল এ সভা অনুষ্ঠিত হয়। এতে গুরুত্ব পায় শ্রমবাজার ইস্যু।

অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত এ আলোচনায় বাংলাদেশ থেকে প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ, মালয়েশিয়া থেকে দেশটির মানবসম্পদমন্ত্রী এম সারাভানান ছাড়াও যুক্ত ছিলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহা. শহীদুল ইসলাম।

আলোচনায় মালয়েশিয়ার শ্রমবাজারে বাংলাদেশিদের অন্তর্ভুক্তি ও দেশে আটকে পড়া শ্রমিকদের ফিরিয়ে আনার বিষয়ে কথা বলেন তারা। তবে এ নিয়ে বিস্তারিত কিছু না জানালেও মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম সারাভানান তার নিজস্ব ফেসবুক পেজে দু'দেশের আলোচনার বেশ কয়েকটি ছবি শেয়ার করে লিখেছেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদের সঙ্গে শ্রমবাজার ইস্যুতে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় এ বছরের মার্চ থেকে দেশটিতে টানা লকডাউন চলছে। এই লকডাউনের সময় নিজ নিজ দেশে গিয়ে আটকে পড়েছে কয়েক হাজার অভিবাসী। এছাড়া সিন্ডিকেট ইস্যু বিতর্কে দীর্ঘসময় ধরে বাংলাদেশ থেকে শ্রমিক আনা বন্ধ রেখেছে দেশটি। এর ফলে মালয়েশিয়ার শ্রমবাজারে শ্রমিকের চাহিদা তৈরি হয়েছে। দু'দেশের মন্ত্রী পর্যায়ের এ ভার্চুয়াল সভার এর মধ্যদিয়ে শ্রমবাজার নিয়ে ইতিবাচক অগ্রগতি হবে বলে আশাবাদ প্রকাশ করেছেন দীর্ঘদিন মালয়েশিয়ায় আছেন এমন প্রবাসী বাংলাদেশিরা।

জিএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিনিয়োগ বাড়াতে সৌদির প্রতি আহ্বান রাষ্ট্রপতির
X
Fresh