smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

পাকিস্তানে মোটরওয়ে ধর্ষণ মামলার প্রধান সন্দেহভাজন গ্রেপ্তার

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৩ অক্টোবর ২০২০, ১৮:৫৯
‘Main suspect’ in Pakistan motorway rape case arrested
সংগৃহীত
পাকিস্তানের প্রধান একটি মোটরওয়েতে গণধর্ষণের ঘটনার প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মাসে ওই ঘটনার পর বিক্ষোভের ঝড় ওঠে পাকিস্তানে। আন্দোলনের মুখে ধর্ষকদের প্রকাশ্যে ফাঁসি দেয়ার মতো প্রস্তাবও উত্থাপন করে সরকার।

পাকিস্তান সরকারের মুখপাত্র শাহবাজ গিল সোমবার বলেছেন, সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আইন অনুযায়ী সাজা দেয়া হবে।

পাঞ্জাবের প্রাদেশিক পুলিশের প্রধান ইনাম গণিও এই গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। এই প্রদেশের রাজধানী লাহোরের বাইরে একটি হাইওয়েতে গত ৯ সেপ্টেম্বর লোমহর্ষক ওই ধর্ষণের ঘটনা ঘটে।

ঘটনার পর পর বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে পাকিস্তান। এরপর সন্দেহভাজন ব্যক্তিদের ধরতে গত কয়েক সপ্তাহ ধরে অভিযান চালাচ্ছিল পুলিশ। এরই মধ্যে এক ডজনের বেশি সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তারা মূলত দুইজন সন্দেহভাজনকে ধরতে অভিযান শুরু করে।

এই মামলার অপর সন্দেহভাজনকে গত ১৪ সেপ্টেম্বর গ্রেপ্তার করে পুলিশ। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুজদার বলেছেন, ইতোমধ্যেই ওই ব্যক্তি তার অপরাধ স্বীকার করেছে। সোমবার গ্রেপ্তার হওয়া সন্দেহভাজনও তার অপরাধ স্বীকার করেছে।

পাকিস্তানের নারীর প্রতি সহিংসতা ভয়াবহ আকার ধারণ করেছে। লিঙ্গ সমতা সূচকে বিশ্বে দেশটির অবস্থান ১৩০তম। আর বিশ্ব ইকোনমিক ফোরামের গ্লোবাল জেন্ডার গ্যাপ ইনডেক্সে পাকিস্তানের অবস্থান ১৪৩তম।

উল্লেখ্য, পাকিস্তানের নারীর প্রতি সহিংসতার তথ্য-উপাত্ত নিয়মিতভাবে সংগ্রহ করা হয় না। কিন্তু পুলিশের তথ্যানুযায়ী, ২০১৯ সালে শুধু পাঞ্জাবেই অন্ততপক্ষে ৩ হাজার ৮৮১টি ধর্ষণের ঘটনা ঘটেছে। এসময় প্রদেশটিতে ১ হাজার ৩৫৯টি শিশু যৌন নিপীড়নের ঘটনা ঘটেছে।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়