smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

করোনা নেগেটিভ হয়েছেন ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৩ অক্টোবর ২০২০, ১৪:৪৯ | আপডেট : ১৩ অক্টোবর ২০২০, ১৬:৩৮
Doctor says Donald Trump tests negative for COVID-19
সংগৃহীত
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এখন তিনি আর কাউকে সংক্রমিত করবেন না। হোয়াইট হাউজের চিকিৎসক শন কনলি সোমবার এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, আমরা অ্যাবোট বাইন্যাক্সনাউ অ্যান্টিজেন কার্ড ব্যবহার করে ট্রাম্পের করোনা পরীক্ষা করেছি। আমি জানাতে চাই যে, টানা কয়েকদিন তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

হোয়াইট হাউজের এই চিকিৎসক বলেন, তার করোনা নেগেটিভ হয়েছে এমনটা নিশ্চিত করতে আমরা বেশ কয়েকটি বিষয় বিবেচনা করেছি। এটা শুধু র‌্যাপিড টেস্টের মাধ্যমেই নিশ্চিত হইনি আমরা।

ট্রাম্প সোমবার ফ্লোরিডায় একটি নির্বাচনী সমাবেশ করেন। ওই সমাবেশের আগে ট্রাম্পের করোনা নেগেটিভ হওয়ার খবর প্রকাশ করলেন কনলি। ২ অক্টোবর করোনায় আক্রান্ত হওয়ার পর এটাই ছিল ট্রাম্পের প্রথম সমাবেশ।

কনলি আরও বলেন, নেগেটিভ টেস্ট এবং অন্যান্য ক্লিনিক্যাল এবং ল্যাব ডাটায় দেখা গেছে- তার ‘শরীরে শনাক্তযোগ্য ভাইরাল প্রতিরূপের অভাব’ রয়েছে।

তবে কবে ট্রাম্পের টেস্ট করা হয়েছে সে ব্যাপারে কিছু বলেননি কনলি। কিন্তু মার্কিন সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের ডাটা ও নির্দেশনা মেনে ট্রাম্পের মেডিকেল টিম নিশ্চিত হয়েছে যে, প্রেসিডেন্ট এখন আর কারও জন্য সংক্রামক নন।

গত ২ অক্টোবর সস্ত্রীক করোনায় আক্রান্ত হওয়ার ঘোষণা দেন ডোনাল্ড ট্রাম্প। ওইদিনই হাসপাতালে ভর্তি করা হয় ৭৪ বছর বয়সী ট্রাম্পকে। তবে তিনদিন পরই হাসপাতাল থেকে হোয়াইট হাউজে ফিরে আসেন তিনি। ট্রাম্পকে হাসপাতালে নেয়া হলেও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পকে হোয়াইট হাউজে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়