• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ৮৫ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২০, ১১:৪৭
Corona deaths in the world have exceeded 10 lakh 75 thousand
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭৫৬ মানুষ করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৫ হাজার ২৩২ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৮৫ হাজার ১৫১ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৩১ হাজার ৬৬৭ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৮৫ লাখ ৯২ হাজার ৮১৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৭১০ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৫৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ৮৯৪ জনের। আর আক্রান্ত হয়েছে ৭১ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৩১৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ২৪ হাজার ১৮৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৯ লাখ ৩ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৩১৬ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২০ হাজার ১১ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় থাকা ব্রাজিলে নতুন করে ২০৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৮ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৭০৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৫১ লাখ ৩ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh