smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

নেপালের পর্যটনমন্ত্রী করোনায় আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১২ অক্টোবর ২০২০, ১৯:৫৭
Nepal's Tourism Minister Yogesh Bhattarai Tests Positive For Coronavirus, rtvonline
সংগৃহীত
পর্যটকদের আকৃষ্ট করতে নেপালের পর্যটনমন্ত্রী জোগেশ ভট্টরাই কয়েক মাস আগে নিজের দেশকে করোনামুক্ত ঘোষণা করে দিয়েছিলেন। কিন্তু এবার সেই তিনিই আক্রান্ত হলেন এই ভাইরাসে। ১০ অক্টোবর তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। নিজের করোনা আক্রান্তের খবর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি নিজেই।

এই প্রথম নেপালের মন্ত্রিসভার কোনও সদস্য করোনা আক্রান্ত হলেন। তবে আশঙ্কার বিষয় হলো করোনায় আক্রান্ত হওয়ার আগে গত বৃহস্পতিবারও মন্ত্রিসভার বৈঠকে অংশ নিয়েছিলেন ভট্টরাই। ফলে ওই বৈঠকে অংশ নেয়া নেপালের প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীদেরও এখন করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে।

নেপালে প্রথম করোনা রোগীর সন্ধান মেলে গত জানুয়ারিতে। এরপর ফেব্রুয়ারি মাসেই নেপালকে করোনামুক্ত বলে দাবি করেন পর্যটনমন্ত্রী ভট্টরাই। একই সঙ্গে তিনি নেপালে পর্যটকদের আকৃষ্ট করতে সংশ্লিষ্ট সরকারি সংস্থাগুলোকেও আহ্বান জানান।

নেপাল মন্ত্রিসভাতে এই প্রথম কেউ আক্রান্ত হলেও প্রধানমন্ত্রী ওলির ঘনিষ্ঠবৃত্তের অন্তত আটজন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবং ফটোগ্রাফারও।

উল্লেখ্য, নেপালে ইতোমধ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। শনিবারও ৫০০৮ জন নতুন করোনা রোগী সন্ধান মিলেছে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬১৪ জনের।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়