আমি করোনা ‘প্রতিরোধী’: ট্রাম্প

প্রকাশ | ১২ অক্টোবর ২০২০, ১৮:১৩ | আপডেট: ১২ অক্টোবর ২০২০, ১৮:৩২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই যেন বেপরোয়া হয়ে উঠছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এখন নির্বাচনী প্রচার করতে পারবেন, নিজের ডাক্তারের এমন ছাড়পত্র পেয়েছিলেন কয়েকদিন আগে। আর এখন বলছেন তিনি নাকি করোনাভাইরাস প্রতিরোধী।

রোববার ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেছেন। ট্রাম্প বলেছেন, আমার এখন আর করোনা নেই এবং আমি এই ভাইরাস ‘প্রতিরোধী’। যদিও ট্রাম্পের এই দাবি প্রমাণ করা একদমই অসম্ভব। এছাড়া তার স্বাস্থ্য নিয়েও যথেষ্ট সন্দেহ রয়েছে।

তিনি বলেন, আমি প্রতিরোধী। আমি লড়াইয়ের জন্য ভালোভাবে প্রস্তুত আছি। তবে তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে কিনা সে বিষয়ে কিছু বলেননি ট্রাম্প।

এর আগে শনিবার ট্রাম্পের চিকিৎসক ডা. শন কনলি বলেছেন, প্রেসিডেন্টের করোনা টেস্ট করা হয়েছে। সেখানে দেখা গেছে যে, তিনি এখন আর ‘কাউকে সংক্রমিত করার ঝুঁকি’ বহন করেন না। এছাড়া ‘ভাইরাসটি সক্রিয়ভাবে অনুলিপি’ করছে এমন কোনও প্রমাণও নেই।

আরও পড়ুনঃ

৫ দিনে ৯০ লাখ মানুষের করোনা টেস্ট করবে চীন

করোনায় আরও ৩১ জনের মৃত্যু

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুতি নিতে হবে এখনই (ভিডিও)

একদিনে ইউরোপে রেকর্ড সংক্রমণ

এদিকে ট্রাম্পের করোনা রিপোর্ট নেগেটিভ হয়েছেন, কনলি তার মন্তব্যের মাধ্যমে এমনটা বোঝাতে চেয়েছেন কিনা সে ব্যাপারে কোনও কিছু জানায়নি হোয়াইট হাউজ। এছাড়া করোনা রিপোর্ট পজিটিভ হওয়ার আগে কবে সবশেষ করোনা নেগেটিভ হয়েছিল ট্রাম্পের, সে ব্যাপারেও কিছু জানায়নি হোয়াইট হাউজ। তাই ট্রাম্পের আক্রান্ত হওয়ার সময়সীমা নিয়ে অস্পষ্টতা রয়েছে।

এর আগে রোববার ট্রাম্প এক টুইট করে জানান যে, তিনি করোনা প্রতিরোধী। তবে টুইটার ট্রাম্পের ওই টুইট ফ্লাগড করে। সোশ্যাল মিডিয়াটি জানায়, এর মাধ্যমে করোনা সম্পর্কিত তথ্য নিয়ে প্লাটফর্মটির নিয়ম ভঙ্গ করেছেন ট্রাম্প।