smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

৫ দিনে ৯০ লাখ মানুষের করোনা টেস্ট করবে চীন

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১২ অক্টোবর ২০২০, ১৬:৫৮ | আপডেট : ১২ অক্টোবর ২০২০, ১৭:৫১
China to test nine million in five days
সংগৃহীত
চীনের কর্তৃপক্ষ জানিয়েছে, তারা সেখানকার কিংদাও শহরের সব বাসিন্দার করোনাভাইরাস পরীক্ষা করছে। তারা বলছে, পাঁচদিনের মধ্যে শহরের ৯০ লাখ বাসিন্দার এই পরীক্ষা করা হবে।

শহরটিতে একজন করোনা রোগী পাওয়ার পর এই গণ পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে চীনের কর্তৃপক্ষ। কিংদাও শহরের কর্তৃপক্ষ জানিয়েছে, আক্রান্ত ব্যক্তিরা বাইরে দেশ থেকে এসেছে।

গত মে মাসে উহান শহরের ১ কোটি ১০ লাখ বাসিন্দার করোনা পরীক্ষা করে সেখানকার কর্তৃপক্ষ। বৈশ্বিক এই মহামারিটি উহান শহর থেকেই ছড়িয়ে পড়েছিল।

আরও পড়ুনঃ

 করোনায় আরও ৩১ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্ত কমেছে

করোনা নিয়েই কাজে ফিরলেন ট্রাম্প

বিশ্বের ১০ শতাংশ মানুষ করোনায় আক্রান্ত: ডব্লিউএইচও

চীনে করোনা এখন অনেকটাই নিয়ন্ত্রণে। যদিও বিশ্বে এই চিত্রটা পুরোপুরি উল্টো। বিশ্বের বিভিন্ন স্থানে এখনও ব্যাপক হারে করোনা রোগী শনাক্ত হচ্ছে। এসব দেশে বিভিন্ন মাত্রার লকডাউনও জারি করা হয়েছে।

চীনের সোশ্যাল মিডিয়া উইবুতে পোস্ট করা এক বিবৃতিতে কিংদাও পৌরসভা স্বাস্থ্য কমিশন জানিয়েছে, ১২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে শহরটিতে। তাদের মধ্যে ছয়জন নতুন এবং ছয়জন উপসর্গহীন রোগী।

রাষ্ট্র নিয়ন্ত্রিত গণমাধ্যম গ্লোবাম টাইমস জানিয়েছে, সবগুলো কেস একটি হাসপাতালের সঙ্গে সম্পর্কিত। চীনের কর্তৃপক্ষ এখন অপেক্ষাকৃত কম পরিসরে করোনার গুচ্ছ পেলেও গণ পরীক্ষা কৌশল নিয়েছে।

এদিকে চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন সোমবার জানিয়েছে, পাঁচদিনের মধ্যে পুরো শহরের বাসিন্দাদের পরীক্ষা করা হবে।

কিংদাওয়ের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, ইতোমধ্যে ১ লাখ ১৪ হাজারের বেশি মানুষের পরীক্ষা করার পর তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। তাদের মধ্যে মেডিকেল স্টাফ এবং হাসপাতালে ভর্তি হওয়া নতুন রোগীও রয়েছে।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়