• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

তালেবানের অপ্রত্যাশিত সমর্থন পেলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২০, ১৫:২৪
Trump received unexpected support from Taliban
সংগৃহীত

অপ্রত্যাশিত এক জায়গা থেকে সমর্থন পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রচার যখন তুঙ্গে, সে সময় ট্রাম্পের সমর্থনে এগিয়ে এলো তালেবান। সিবিএস নিউজে একটি টেলিফোন সাক্ষাৎকারে তালেবানের মুখপাত্র জাবিনুল্লাহ মুজাহিদ জানিয়েছেন, আমরা আশা করি ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে জিতবেন এবং আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করবেন। খবর ডয়চে ভেলের।

শুধু তাই নয়, ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত খবর পেয়ে রীতিমতো উদ্বিগ্ন হয়েছিল তালেবান। সিবিএস নিউজে অন্য আরেক তালেবান নেতা বলেন, ট্রাম্প করোনায় আক্রান্ত জেনে আমরা উদ্বিগ্ন বোধ করছিলাম। কিন্তু এখন তো তিনি ভালো আছেন।

ট্রাম্পের নির্বাচনী প্রচারের মুখপাত্র জানিয়েছেন, তারা এই সমর্থন প্রত্যাখ্যান করছেন। তিনি বলেছেন, তালেবানের জেনে রাখা উচিত, ট্রাম্প সবসময়ই যেকোনোভাবে আমেরিকার স্বার্থ রক্ষা করবেন।

আরও পড়ুনঃ

ইরান-চীন ২৫ বছর মেয়াদী চুক্তির বিষয়ে ঐক্যমত
তালেবানের অপ্রত্যাশিত সমর্থন পেলেন ট্রাম্প

ট্রাম্প সম্প্রতি ঘোষণা দিয়েছিলেন যে, বড়দিনের আগেই আফগানিস্তান থেকে মার্কিন সেনা পুরোপুরি সরিয়ে নেয়া হবে। তিনি টুইট করে তার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। তারপরই এই সমর্থন জানালো তালেবান।

কাতারের রাজধানী দোহায় এখন আফগান সরকারের সঙ্গে তালেবানের আলোচনা চলছে। কিন্তু দুই পক্ষ নিজেদের অবস্থান থেকে একচুল না সরায় আলোচনা এগোচ্ছে না। এর মধ্যেই ট্রাম্প বড়দিনের মধ্যে সেনা সরানোর কথা ঘোষণা দেন। তালেবান তখনই এই ঘোষণাকে স্বাগত জানিয়েছিল। এবার তারা প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের সমর্থনে এগিয়ে এলো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আত্মপক্ষ সমর্থনে যা জানালেন বেনজীর আহমেদ
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
২০৩২ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চান প্রধানমন্ত্রী
X
Fresh