• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা ছড়ানোর ইভেন্ট হয়েছিল হোয়াইট হাউজে: ফাউচি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২০, ১৭:৪৩
White House hosted Covid 'superspreader' event says Dr Fauci
সংগৃহীত

গত মাসে হোয়াইট হাউজে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ওই পার্টিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প থেকে শুরু করে ট্রাম্পের শীর্ষ উপদেষ্টারা উপস্থিত ছিলেন। পরে সেখানে অংশ নেয়াদের মধ্য থেকেই হোয়াইট হাউজে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস।

যুক্তরাষ্ট্রের শীর্ষ ভাইরাস বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি ওই অনুষ্ঠানের সমালোচনা করেছেন। ট্রাম্পের সুপ্রিম কোর্ট প্রার্থীকে পরিচয় করিয়ে দিতে ওই অনুষ্ঠানের আয়োজন করেছিল হোয়াইট হাউজ। কিন্তু সেখান থেকে দাবানলের মতো করোনার বিস্তার ঘটে। ২৬ সেপ্টেম্বরের ওই অনুষ্ঠানে অংশ নেয়াদের মধ্যে অন্তত ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে।

আক্রান্তদের তালিকায় ট্রাম্প ও তার স্ত্রী ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পও রয়েছেন। কিন্তু এমন একটি অনুষ্ঠান আয়োজনের জন্য হোয়াইট হাউজের সমালোচনা করেছেন ডা. ফাউচি। করোনাভাইরাস মোকাবিলায় হোয়াইট হাউজের যে টাস্কফোর্স গঠন করা হয়েছে, সেটির একজন সদস্যও ডা. ফাউচি।

ডা. ফাউচি বলেন, আমাদের কাছে যে ডাটা রয়েছে তাতেই দেখা যাচ্ছে হোয়াইট হাউজের ওই অনুষ্ঠান একটা সুপার স্প্রেডার ইভেন্ট ছিল। ওই অনুষ্ঠানে মানুষজন মাস্ক না পরেই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

ওই অনুষ্ঠানে অংশ নেয়ার প্রায় এক সপ্তাহ পর ২ অক্টোবর মেলানিয়াসহ করোনা পজিটিভ হয় ট্রাম্পের। এমনকি হাসপাতালেও ভর্তি করা হয় তাকে। তবে তিনদিন হাসপাতালে কাটিয়ে হোয়াইট হাউজে ফিরে আসেন ট্রাম্প।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের নির্বাচন ও ড. ইউনূস ইস্যুতে যা বলল হোয়াইট হাউজ
X
Fresh