• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মরক্কোয় বাড়ছে দারিদ্র্য, বাদশাহ কিনলেন বিলাসবহুল প্রসাদ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২০, ১৬:২৭
Moroccan king buys $90m Paris mansion
সংগৃহীত

করোনাভাইরাস মহামারির মধ্যে মরক্কোয় বাড়ছে দরিদ্র মানুষের সংখ্যা। অথচ বিলাসিতা থেমে নেই দেশটির বাদশাহ মোহাম্মদ ষষ্ঠের। বিশ্বের অন্যতম ধনী এই বাদশাহ সম্প্রতি ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি ম্যানশন কিনেছেন।

ওই ম্যানশ্যানটি কিনতে তার খরচ হয়েছে ৯৪ মিলিয়ন ডলার। সৌদি রাজপরিবারের কাছ থেকে ম্যানশনটি কিনেছেন বাদশাহ মোহাম্মদ ষষ্ঠ। ওই ম্যানশনটি বিশ্ববিখ্যাত আইফেল টাওয়ারের কাছে অবস্থিত।

বিবিসি জানিয়েছে, ম্যানশনটিতে ১২টি বেডরুম, একটি সুইমিং পুল, একটি গেমস রুম, একটি প্রাইভেট গার্ডেন ও প্রাইভেট পার্কিং রয়েছে। বিশ্বের ধনী রাজপরিবারের সদস্যদের তালিকায় অনেকটাই শীর্ষে রয়েছেন বাদশাহ মোহাম্মদ ষষ্ঠ। এমনকি তার সম্পদের পরিমাণ ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের চেয়ে ১০ গুণ বেশি।

এদিকে এমন এক সময় বিলাসবহুল ওই ম্যানশনটি কিনলে মরকোর বাদশাহ যখন দেশটির অর্থনীতি করোনাভাইরাসের কারণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এই মহামারির কারণে দেশটির অর্থনীতি ৬ শতাংশ সংকুচিত হয়েছে বলে খবরে বলা হয়েছে।

তবে করোনা পরিস্থিতি মোকাবিলায় গত আগস্টে প্রণোদনা ঘোষণা করেন বাদশাহ মোহাম্মদ ষষ্ঠ। এই মহামারি থেকে অর্থনীতিকে বাঁচাতে সে সময় তিনি ১২০ বিলিয়ন দিরহাম (৩২ বিলিয়ন ডলার) প্রণোদনা ঘোষণা করেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্যারিস অলিম্পিকে এমবাপ্পেকে চান ফরাসি প্রেসিডেন্ট
ফ্রান্স স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল অনুষ্ঠিত
প্যারিসে ভাষা শিক্ষা প্রতিষ্ঠান ‘পাঠশালা’র যাত্রা
বৃষ্টি উপেক্ষা করে প্যারিসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
X
Fresh