smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

বঙ্গোপসাগরে শক্তি সঞ্চার করছে ঘূর্ণিঝড় গতি

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১০ অক্টোবর ২০২০, ১৪:৫৫ | আপডেট : ১০ অক্টোবর ২০২০, ১৭:৪৯
cyclone goti will be came with strong wings at sunday and monday
সংগৃহীত
আমফানের পর এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় গতি। রীতিমতো চোখ রাঙানো শুরু করেছে এই ঝড়। পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরেই এই ঘূর্ণিঝড়ের অশনি সংকেত দিচ্ছে ভারতের আবহাওয়া দপ্ততর।

সোমবার সকালে আরও শক্তিশালী রূপ নিয়ে অন্ধপ্রদেশ উপকূল দিয়ে প্রবেশ করবে ওই রাজ্যে। ঘন্টায় ৬৫ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে শুরু করবে। সঙ্গে প্রবল ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। অন্ধ্রপ্রদেশে প্রদেশে জারি করা হতে পারে রেড সিগন্যাল, এমনটাই জানিয়েছে ভারতের আবহাওয়া অফিস। 

তারা বলছে, আন্দামান সাগর থেকে এই নিম্নচাপ এখন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। শক্তি সঞ্চয় করে এটি উত্তর উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। এর সরাসরি প্রভাব পশ্চিমবঙ্গে না পড়লেও উড়িষ্যা, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক ও মহারাষ্ট্রে রোববার ও সোমবার প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃ

আজও তাপপ্রবাহের পূর্বাভাস

সৎ বাবার ধর্ষণের শিকার মেয়ে

পদ্মা সেতুর ৩২তম স্প্যান বসছে আজ

 

আন্দামান-নিকোবরে প্রবল বর্ষণের পূর্বাভাস রয়েছে। আন্দামান সাগর থেকে বঙ্গোপসাগরের একাংশ উত্তাল থাকবে এই দুইদিন। অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যা, আন্দামান উপকূলের মৎস্যজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করা হচ্ছে।

এদিকে ঘূর্ণিঝড় গতির প্রভাবে কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রসহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনাও রয়েছে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতাজনিত অস্বস্তি থাকবে। আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই পশ্চিমবঙ্গে। তবে স্থানীয়ভাবে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়