১৫ অক্টোবরের ট্রাম্প-বাইডেন বিতর্ক বাতিল, নতুন তারিখ ঘোষণা

প্রকাশ | ১০ অক্টোবর ২০২০, ০৯:২০ | আপডেট: ১০ অক্টোবর ২০২০, ১১:১৪

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন

যুক্তরাষ্ট্রের নির্বাচনকে সামনে রেখে ১৫ অক্টোবর ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে চূড়ান্ত নির্বাচনী বিতর্ক বাতিল করা হয়েছে। নির্বাচনী বিতর্ক কমিশন (সিপিডি) বিতর্কের নতুন দিনক্ষণ ঘোষণা করেছে। 

আল জাজিরা জানিয়েছে, অনলাইনে হওয়ার কথা ছিল বিতর্কটির। তবে প্রেসিডেন্ট ট্রাম্প তা না মেনে নেয়ায় শেষ পর্যন্ত বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। আগামী ২২ অক্টোবর নির্বাচনী বিতর্কের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। দুই পক্ষ নতুন তারিখ মেনেও নিয়েছে।

সিপিডি জানিয়েছে, আগামী ১৫ অক্টোবর নির্বাচনী বিতর্ক হচ্ছে না। চূড়ান্ত নির্বাচনী বিতর্ক অক্টোবরের ২২ তারিখ আয়োজন করবে কর্তৃপক্ষ। সবার স্বাস্থ্য নিরাপত্তা জরুরি। বিষয়টি মাথায় নিয়ে কাজ করতে হবে। 

কমিশন আরও জানায়, টেনিসির ন্যাশভিলের বেলমন্ট বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে এই বিতর্ক। টেস্ট, মাস্ক ও সামাজিক দূরত্ব মানার পাশাপাশি স্বাস্থ্য প্রোটোকল মেনে নির্বাচনী বিতর্ক আয়োজন হবে। ট্রাম্প-বাইডেন দুজনে এতে অংশ নিতে রাজি হয়েছেন।

১৫ মিনিটের ছয়টি অংশে ভাগ করা হবে বিতর্ককে। প্রত্যেকটি অংশের বিষয় শিগগিরই জানিয়ে দিবেন মডারেটর ক্রিস্টেন ওয়াকার।

আগামী ৩ নভেম্বরের নির্বাচনের পর নতুন প্রেসিডেন্ট পাবে যুক্তরাষ্ট্র। প্রেসিডেন্ট পদের জন্য রিপাবলিকান দলের প্রার্থিতা পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প, আর ডেমোক্র্যাটিক দলের প্রার্থিতা সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন।

ওয়াই/এ