• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মিশিগানের গভর্নরকে অপহরণের পরিকল্পনায় ১৩ জনকে  অভিযুক্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভ নিউজ

  ০৯ অক্টোবর ২০২০, ১৮:২০
13 charged in plot to kidnap Michigan Gov. Gretchen Whitmer
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিশিগানের ডেমোক্র্যাটিক গভর্নর গ্রেচেন হুইটমারকে অপহরণের ঘটনায় ১৩ জনকে অভিযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার রাজ্য ও কেন্দ্রীয় কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। খবর সিএনএনের।

ফেডারেল ক্রিমিনাল কমপ্লেইনে বলা হয়েছে, ওই সন্দেহভাজনরা মিশিগানের গভর্নরসহ কয়েকটি রাজ্যের সরকারকে উৎখাতের পরিকল্পনা করেছিল। তারা ‘মার্কিন সংবিধান লঙ্ঘন করেছে’ এমন বিশ্বাস থেকে সন্দেহভাজনরা এই পরিকল্পনা করেছিল।

ছয়জনের বিরুদ্ধে কেন্দ্রীয়ভাবে অপহরণের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। আর মিলিশিয়া গ্রুপ ‘উলভরিন ওয়াচম্যান’-র সঙ্গে সংশ্লিষ্ট সাতজনের বিরুদ্ধে রাজ্য পর্যায়ে একই ধরনের অভিযোগ আনা হয়েছে। মিশিগানের অ্যাটর্নি জেনারেল ডানা নেসেল এ কথা জানিয়েছেন।

নেসেল এক বিবৃতিতে বলেছেন, রাজ্যের কাস্টডি থাকা ওই ব্যক্তিরা কয়েকজন আইনপ্রয়োগকারী কর্মকর্তার বাড়ির ঠিকানা শনাক্ত করেছিল, কারণ তারা তাদের টার্গেট ছিল। এছাড়া তারা গৃহযুদ্ধের উস্কানি দিতে সহিংসতার হুমকি এবং মিশিগানের ক্যাপিটল বিল্ডিংয়ে হামলার পরিকল্পনা ও ট্রেনিংসহ সরকারি কর্মকর্তা ও মিশিগানের গভর্নরকে অপহরণের পরিকল্পনা করেছিল।

এমন এক সময় এই ঘটনা ঘটলো যখন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র তিন সপ্তাহের বেশি সময় আছে। করোনাভাইরাস মহামারি নিয়ে নিজের নীতির কারণে বেশ কয়েক মাস ধরে চরম ডানপন্থিদের টার্গেটে ছিলেন হুইটমার।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
যেভাবে অপহরণের ৪৮ ঘণ্টা কেটেছে ব্যাংক ম্যানেজারের
‘ব্যাংক ম্যানেজারকে অপহরণের আগে কোটি টাকা চেয়েছিল কেএনএফ’
স্বামীকে ফিরে পেয়ে যা বললেন ব্যাংক ম্যানেজারের স্ত্রী
X
Fresh