logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

বিশ্বে একদিনে রেকর্ড সাড়ে তিন লাখ করোনায় আক্রান্ত

record three and a half lakh infected in corona in one day in world, rtvonline
সংগৃহীত
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৪২৪ মানুষ করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ২০৯ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৬৬ হাজার ৪১২ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৬৭ লাখ ৩৮ হাজার ৮৩৩ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৭৬ লাখ ৪০ হাজার ১৭৮ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৯৬৭ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৭০ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬ হাজার ৫২১ জনের। আর আক্রান্ত হয়েছে ৬৯ লাখ ৩ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৯৫৭ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ১৭ হাজার ৭৩৮ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৫৬ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৭৮ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৭৩০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৭ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৯ হাজার ৩৪ জনের। আর আক্রান্ত হয়েছে ৫০ লাখ ২৯ হাজারের বেশি মানুষ।

এদিকে গত একদিনে চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৪৮৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ২২ হাজার ৭১০ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ।

RTV Drama
RTVPLUS