logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২০, ১২:১৯

করোনা নিয়েই কাজে ফিরলেন ট্রাম্প

Trump back at work in Oval Office days after testing positive
সংগৃহীত
কাজে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট ‘পজিটিভ’ আসার এক সপ্তাহের কম সময়ের মধ্যে ওভাল অফিসে ফিরলেন তিনি।

শুধু তাই নয় কাজে কাজে ফিরে বিভিন্ন বিষয় নিয়ে ব্রিফও নিয়েছেন ট্রাম্প। ট্রাম্পের চিকিৎসক শন কনলি বলেছেন, ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে ট্রাম্পের মধ্যে কোভিড-১৯ এর কোনও লক্ষণ দেখা যায়নি। আর চার দিনেরও বেশি সময় ধরে তার জ্বরও আসেনি।

এর আগে বুধবার এক ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, তিনি ‘খুব ভালো’ বোধ করছেন। করোনা আক্রান্ত হওয়াকে ‘ঈশ্বরের আশীর্বাদ’ বলেও বর্ণনা করেন ট্রাম্প। তিনি বলেন, আমি এতে আক্রান্ত হয়েছি; এটি ঈশ্বরেরই আশীর্বাদ বলে মনে হচ্ছে। এই আশীর্বাদ ছদ্মবেশে এসেছে।

এছাড়া যে চিকিৎসা তাকে দেয়া হয়েছে যুক্তরাষ্ট্রের সবাই তা পায়, সেটিই চাইছেন ট্রাম্প। এমনকি রিজেনেরন ফার্মাসিউটিক্যালসের উৎপাদিত ওষুধ বিনামূল্যে দেয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

ট্রাম্প বলেন, অ্যান্টিবডির পরীক্ষামূলক যে মিশ্রণ তাকে দেয়া হয়েছিল তা প্রতিরোধ গড়ার চেয়ে রোগ নিরাময় করতেই কাজ করছে। যদিও রিজেনেরন ফার্মাসিউটিক্যালসের ওষুধটি যুক্তরাষ্ট্রের ফেডারেল নিয়ন্ত্রণ সংস্থার অনুমোদন পায়নি এখনও।

উল্লেখ্য, গত ২ অক্টোবর স্ত্রী ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পসহ করোনায় আক্রান্ত হওয়ার ঘোষণা দেন ট্রাম্প। ওইদিন রাতেই তাকে একটি সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু মাত্র তিনদিন হাসপাতালে কাটিয়ে সোমবার হোয়াইট হাউজে ফিরে আসেন তিনি।

RTVPLUS