• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২০, ১১:৪৬
Corona related deaths in the world have exceeded 10 lakh 45 thousand
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ২৫১ মানুষ করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৬৪ হাজার ২০৯ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৫ হাজার ৮৯৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৫৬ লাখ ৯৫ হাজার ৪০৭ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৬৮ লাখ ৬৫ হাজার ৯১ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৮৮৬ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৫৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩ হাজার ৬০০ জনের। আর আক্রান্ত হয়েছে ৬৬ লাখ ৮২ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৪৫০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ২১ হাজার ৪৬৮ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ৯ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৪২১ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ১৫ হাজার ৩২ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৭৬ লাখ ৭৯ হাজার ছাড়িয়েছে।

এদিকে গত একদিনে চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৩৯৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৭৭৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৯ লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যানসারে আক্রান্ত কেট মিডলটন
করোনায় আরও একজনের মৃত্যু
ক্যানসারে আক্রান্ত ‘এক্স-মেন’ অভিনেত্রী অলিভিয়া
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh