বাসায় ফিরে মাস্ক খুলে ‘থামস-আপ’ দিলেন ট্রাম্প

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২০, ০৯:৩৮ | আপডেট: ০৬ অক্টোবর ২০২০, ১০:১৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
থামস-আপ দিচ্ছেন ট্রাম্প

করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বেশিদিন হাসপাতালে থাকতে হয়নি। যুক্তরাষ্ট্রের ওয়াল্টার রিড হাসপাতালে তিনদিন চিকিৎসাধীন থাকার পর অবশেষে ছাড়া পেয়েছেন তিনি।

সোমবার (৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টার পর হেলিকপ্টার যোগে ট্রাম্প হোয়াইট হাউজে ফিরেছেন। 

বিবিসির এক প্রতিবেদনে বলা, ইতোমধ্যেই হোয়াইট হাউসের বেশ কয়েকজন কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। কিন্তু এই হোয়াইট হাউসে ফিরেই ব্যালকনিতে এসে মাস্ক খুলে ফেলতে দেখা যায় ট্রাম্পকে।

বিভিন্ন সংবাদ মাধ্যমের ভিডিওতে দেখা যায়, মাস্ক খুলে 'থামস আপ' দিচ্ছেন ট্রাম্প।  মার্কিন প্রেসিডেন্টের করোনা আক্রান্ত হওয়া নিয়ে বিভিন্ন নাটকীয়তা চলছে। 

রোববার তিনি হাসপাতালের বাইরে গাড়ি নিয়ে বের হন। ভিডিওতে দেখা যায়, ট্রাম্প মাস্ক পরে গাড়িতে বসে সমর্থকদের উদ্দেশে হাত নাড়ছেন।

করোনা আক্রান্ত হবার পর ট্রাম্প টুইট করে দেশবাসীদের উদ্দেশে সাহস যোগানো বার্তা দিয়েছেন। তিনি জানান, করোনা আক্রান্ত হয়ে তিনি স্কুলে গিয়ে জানার মতো করে অনেক কিছু জেনেছেন। তিনি এখন ভালো বোধ করছেন। তিনি আমেরিকার লোকজনকে ভয় না পাওয়ার আহ্বান জানান। 

হোয়াইট হাউজে অবস্থানরত ফার্স্ট লেডি মেলেনিয়া ট্রাম্পও করোনায় সংক্রমিত। তিনিও ভালো আছেন বলে জানা যাচ্ছে।

তবে মার্কিন বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে, করোনা সংক্রমিত হওয়া ও অসুস্থতা নিয়েও প্রেসিডেন্ট ট্রাম্প কৌশলে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।

জিএ