• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পর্নো আসক্তি, ছাত্রী হোস্টেলে উদ্ভট নিয়ম

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ মার্চ ২০১৭, ২০:৪৮

হোস্টেলের ছাত্রীরা স্মার্টফোনে পর্নোতে আসক্ত ও সমকামীতায় লিপ্ত-এমন অভিযোগে উদ্ভট নিয়ম জারি করেছে ভারতের কেরালার নার্সিং কলেজ।

সন্দেহের ভিত্তিতে কোলাম শহরের উপাসনা কলেজ অব নার্সিংয়ের অধ্যক্ষ জেসসিকুট্টি ছাত্রীদেরকে রুমের দরজা বন্ধ না করার নির্দেশ দিয়েছেন।

কলেজের চতুর্থ বর্ষের এক ছাত্রী জানান, ঘুমানোর সময় রুমের দরজা বন্ধ না করার নির্দেশ দেয়া হয়েছে। এমনকি পোশাক পরিবর্তনের সময়ও দরজা বন্ধ না করার নির্দেশ এসেছে।

ওই নারী অধ্যক্ষের পদত্যাগের দাবিতে ছাত্রীরা গেলো শুক্রবার থেকে প্রতিবাদ শুরু করেন। এ নিয়ে গণমাধ্যমে খবর এলে কোনো মিমাংসা ছাড়াই কলেজটি এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

ছাত্রীদের অভিযোগ, অধ্যক্ষ উঁচুবর্ণের ছাত্রীদের বেশি অগ্রাধিকার দিতেন। নিম্নবর্ণের ছাত্রীদের অপদস্থ করার জন্য এরকম নানা উদ্ভট নিয়ম তৈরি করে গেলো কয়েক মাস ধরেই হয়রানি করে আসছিলেন।

হোস্টেলে ছাত্রীদের মোবাইল ফোন ব্যবহারেও নিষেধাজ্ঞা রয়েছে। শুধু সপ্তাহে এক দিন কয়েক মিনিটের জন্য পরিবারের সঙ্গে ল্যান্ড ফোনে কথা বলার সুযোগ রয়েছে।

ছাত্রীরা আরো অভিযোগ করেন, কলেজের শিক্ষকরা ক্লাসে মেয়েদের পারসোনাল ডায়েরি পড়ে শোনান। পর্নোগ্রাফি দেখার অভিযোগে লাইব্রেরিতে ইন্টারনেট সংযোগও বন্ধ করে দেয়া হয়েছে।

কলেজটি ভারতের ধনকুবের রবি পিল্লাইয়ের উপাসনা চ্যারিটিবল সোসাইটির অর্থায়নে প্রতিষ্ঠা করা হয়।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh