• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অ্যামাজনের ২০ হাজার কর্মী করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ অক্টোবর ২০২০, ১৮:৪৩
Amazon’s 19800 employees tested positive for Coronavirus
সংগৃহীত

ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনের ১৯ হাজার ৮১৬ জন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার অ্যামাজনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রায় ৬৫০ শহরে ছড়িয়ে রয়েছে অ্যামাজনের ব্যবসা। সংস্থাটি সব মিলিয়ে প্রায় ১৩ লাখ ৭২ হাজার জন কাজ করেন।

সম্প্রতি ওই সংস্থার কিছু লজিস্টিক সেন্টারের কর্মীরা কোভিড নিয়ে নিরাপত্তা ব্যাপারে অ্যামাজনের পদক্ষেপের সমালোচনা করেছিলেন। ওই কর্মীদের অভিযোগ, সহকর্মীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর ঠিক মতো জানানো হচ্ছে না তাদের। এরপরই বিবৃতি দিয়ে আক্রান্তের বিষয়টি জানালো অ্যামাজন।

বিবৃতিতে অ্যামাজনের পক্ষ বলা হয়েছে, মহামারির শুরু থেকেই আমরা কর্মীদের সচেতন করে চলেছি। নতুন সংক্রমণের খবর পেলেই বিল্ডিংয়ের সবাইকে সে ব্যাপারে অবহিত করা হয়েছে।

তবে নিজেদের কর্মীদের মধ্যে আক্রান্ত হওয়ার হার কম বলেই মনে করছে এই ই-কমার্স সংস্থাটি। তার বলছে, যুক্তরাষ্ট্রে সাধারণ মানুষের মধ্যে যে সংক্রমণ হারে রয়েছে, তা থাকলে ৩৩ হাজার ৯৫২ জন কর্মী আক্রান্ত হতেন।

উল্লেখ্য, শুধু যুক্তরাষ্ট্রেই অ্যামাজনের চার লাখ কর্মী রয়েছে। আছে ১১০টি ফুলফিলমেন্ট সেন্টার। করোনা মহামারির মধ্যে ব্যবসা বেড়েছে এমন মুষ্টিমেয় কিছু কোম্পানির মধ্যে শীর্ষে আছে অ্যামাজন। তবে কর্মীদের স্বাস্থ্যসুরক্ষা নিয়ে অ্যামাজনের উদাসীনতা নিয়ে সমালোচনাও হয়েছে।

আরও পড়ুন:
পুরো বিশ্বেই সংকটের মুখে ইসলাম ধর্ম: ম্যাক্রোঁ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইলন মাস্ক এখন বিশ্বের দ্বিতীয় ধনী, শীর্ষে কে?
করোনায় আক্রান্ত হলেন ডিবিপ্রধান হারুন
X
Fresh