• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

জেরুজালেম আমাদের শহর: এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ অক্টোবর ২০২০, ১৮:২০
Jerusalem is our city says Erdogan
তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান (ফাইল ছবি)

তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান বলেছেন, জেরুজালেম আমাদের শহর। বৃহস্পতিবার তুরস্কের আইনপ্রণেতার উদ্দেশে দেয়া এক ভাষণে তিনি এমন মন্তব্য করেন। খবর টাইমস অব ইসরায়েলের।

এরদোয়ানকে উদ্ধৃতি করে টাইমস অব ইসরায়েল জানিয়েছে, প্রথম বিশ্বযুদ্ধের সময় আমরা চোখের জলে এই শহর ছেড়েছি, সেখানে এখনও অটোমান প্রতিরোধের চিহ্ন পাওয়া যেতে পারে। তাই জেরুজালেম আমাদের শহর, আমাদের থেকে একটি শহর। জেরুজালেমে আমাদের প্রথম কিবলা আল-আকসা এবং ডোম অব দ্য রক আমাদের বিশ্বাসের প্রতীকী মসজিদ। এছাড়া এই শহরে খ্রিস্টান ও ইহুদিদেরও পবিত্র স্থান রয়েছে।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলের নিপীড়ন এবং উদাসীন আচরণের মাধ্যমে জেরুজালেমের গোপনীয়তা উপেক্ষা করা হয়েছে। এসময় তিনি ফিলিস্তিনিদের প্রতি সমর্থন অব্যাহত রাখার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

এরদোয়ান বলেন, বিশ্বের সব মঞ্চে নিপীড়িত ফিলিস্তিনি জনগণের অধিকার প্রকাশের জন্য আমাদের দেশ ও জাতির পক্ষে এটি একটি সম্মানের বিষয় হিসেবে বিবেচনা করি আমরা, যাদের সঙ্গে আমরা বহু শতাব্দী ধরে বাস করছি। এজন্য ফিলিস্তিনিদের অধিকার এবং জেরুজালেমের জন্য শেষপর্যন্ত সমর্থন অব্যাহত রাখবো।