সৌদি আরবে প্রথম ‘কুকুর ক্যাফে’ চালু

প্রকাশ | ০২ অক্টোবর ২০২০, ১৬:২৭ | আপডেট: ০২ অক্টোবর ২০২০, ১৬:৩৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
‘কুকুর ক্যাফে’ দ্য বার্কিং লট

সৌদি আরবের উপকূলীয় খোবার শহরে গত জুন মাসে একটি ক্যাফে খোলা হয়েছে। ক্রেতারা সেখানে তাদের পোষা কুকুর নিয়ে যেতে পারেন। এই ধরনের ক্যাফে সৌদি আরবে প্রথম। ক্যাফের নাম দ্য বার্কিং লট, এই ক্যাফেটির মালিক এক নারী, নাম দালাল আহমেদ। 

ভিন্নধর্মী এই ক্যাফে নিয়ে দালাল আহমেদ বলেন, আমি একবার কুয়েতে আমার পোষা কুকুর নিয়ে ঘুরতে গিয়েছিলাম। কিন্তু আইনের কারণে আমি সৈকতে কুকুর নিয়ে হাঁটতে পারিনি। বিষয়টা আমার কাছে অদ্ভুত লেগেছিল। তাই আমি একটি ক্যাফে খুলতে চেয়েছিলাম যেখানে মানুষ কুকুর নিয়ে আসতে পারবেন। 

একটা সময় সৌদি আরবে কুকুর নিয়ে রাস্তায় হাঁটতে বের হলে পুলিশি বাধার মুখে পড়তে হতো। তবে অনেকেই এই বাধা মানতেন না। আস্তে আস্তে বিষয়টি স্বাভাবিক হয়ে যাচ্ছে। রাস্তার কুকুর ঘরে নিয়ে পালনের বিষয়টিও জনপ্রিয় হচ্ছে। 

জোহরা নামের এক কুকুরপ্রেমী বলেন, এই ধরনের ক্যাফে একবারে নতুন, এটা নতুন অভিজ্ঞতা। কুকুরদের জন্য এটা বিশেষ জায়গা, এখানে তারা অন্য কুকুরদের সঙ্গে মিশতে পারে।

দ্য বার্কিং লট ক্যাফেতে কুকুরদের গোসল করিয়ে চুল শুকানোর ব্যবস্থা আছে। ক্যাফেটা কুকুরদের জন্য আয়েশের জায়গা হিসেবে পরিচিতি পেয়েছে। কারণ এখানে কুকুররা মুড পরিবর্তন করতে পারে।

সূত্র- ডিডব্লিউ

জিএ