smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

বিরতিহীনভাবে পাবজি গেম খেলে মিশরে শিশুর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ০২ অক্টোবর ২০২০, ১৪:৫২
Egypt child dies after playing online game PUBG for hours
সংগৃহীত
জনপ্রিয় অনলাইন গেম পাবজি খেলে মিশরে এক শিশুর মৃত্যু হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ১২ বছরের ওই শিশু বিরতিহীনভাবে পাবজি খেলছিল। সোমবার হঠাৎ করে হার্ট অ্যাটাক করে তার মৃত্যু হয়। খবর মিডল ইস্ট মনিটরের।

হার্ট অ্যাটাক করলে ওই শিশুকে সাইদ বন্দরের আল-সালাম হাসপাতালে ভর্তি করা হয়। তবে স্বাস্থ্য অধিদপ্তরের জরুরি বিভাগ জানিয়েছে, হাসপাতালে নেয়ার আগেই ওই শিশুর মৃত্যু হয়।

জরুরি বিভাগ বিবৃতিতে জানিয়েছে, প্রাথমিক পরীক্ষা পর জানা গেছে যে- ওই শিশু অতিরিক্ত মোটা হওয়ার কারণে হঠাৎ করে রক্তচাপ বেড়ে তার মৃত্যু হয়েছে।

তবে ইজিপ্ট ইন্ডিপেন্ডেন্ট নামে মিশরের একটি দৈনিক জানিয়েছে, শিশুর বাবা-মা মোবাইল ফোনের পাশে তার দেহ পড়ে থাকতে দেখে। তখনও পাবজি গেম চলছিল। এ ঘটনায় তদন্ত করা হচ্ছে।

যদিও সরকারি কৌঁসুলি জনপ্রিয় গেমটি খেলার সঙ্গে ওই শিশুর মৃত্যুর সম্পর্কের বিষয়টি নাকচ করে দিয়েছে। তবে ওই শিশুর পাবজি আসক্তি ছিল বলে জানিয়েছে সরকারি কৌঁসুলি। ‘এ ধরনের গেমস’ খেলে এর আগেও দেশটিতে শিশুর মৃত্যু বা আহত হওয়ার ঘটনা ঘটেছে বলেও জানিয়েছে সরকারি কৌঁসুলি অফিস।

এর আগে ২০১৮ সালে ১৬ বছর বয়সী এক শিক্ষার্থী তার শিক্ষককে ছুরিকাঘাত করেন। ওই কিশোর তখন দাবি করেছিলেন যে, পাবজি গেমের কারণে তিনি এ কাজ করেছেন। কেননা মানুষ হত্যা ওই গেমের একটি প্রধান লক্ষ্য এবং তখনও গেমে অ্যাকটিভ ছিলেন বলে ভেবেছিল ওই কিশোর।

উল্লেখ্য, মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয় পাবজি গেম নিষিদ্ধ করে ফাতোয়াও জারি করে। এছাড়া শিশুদের ওপর নজর রাখতে বাবা-মায়েদের পরামর্শও দেয়া হয়।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়