logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

অস্ট্রেলিয়ায় গর্ভবতী মুসলিম নারীকে হামলাকারী শ্বেতাঙ্গ বর্ণবাদীর জেল

A white racist jailed for attacking a pregnant Muslim woman in Australia
স্বামীসহ আদালতে রানা এলাসমার
গর্ভবতী একজন মুসলিম নারীকে হামলাকারী শ্বেতাঙ্গ এক বর্ণবাদীকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন অস্ট্রেলিয়ার একটি আদালত। অস্ট্রেলিয়ার সিডনিতে একটি রেস্তোরাঁয় ওই গর্ভবতী মুসলিম নারী হামলার শিকার হয়েছিলেন।

২০১৯ সালের নভেম্বরে এ ঘটনা ঘটে। সিডনিতে একটি রেস্তোরাঁয় বসে খাবার খাচ্ছিলেন রানা এলাসমার নামে ওই মুসলিম নারী।

এ সময় তার ওপর হামলা চালায় স্টিপার লজিনা নামে ৪৪ বছর বয়সী ওই শ্বেতাঙ্গ বর্ণবাদী। এলাসমার হিজাব পরে থাকায় তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকেন লজিনা।

একপর্যায়ে হামলাকারীর কিল-ঘুষিতে মাটিতে পড়ে যান এলাসমার। এ সময় রেস্তোরাঁটির কর্মীরা এসে এলাসমারকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

শ্বেতাঙ্গ ওই বর্ণবাদী এলাসমারকে ১৪টি ঘুষি মারে। হামলার ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তখন নেটিজেনদের মধ্যে নিন্দার ঝড় ওঠে।

বৃহস্পতিবার রায় ঘোষণার সময় বিচারক ক্রিস্টোফার ক্রেজ বলেন, নিঃসন্দেহে আসামি একজন খারাপ প্রকৃতির মানুষ। তিনি একই সঙ্গে অনাগত এক শিশু ও তার মায়ের ওপর বর্বরোচিত হামলা চালিয়েছেন।

রায়ের সময় আদালতে নিজের সন্তানসহ উপস্থিত ছিলেন এলাসমার। তিনি বলেন, হামলার সময় লোকজন এগিয়ে না এলে আমাকে মেরেই ফেলত ওই বর্ণবাদী।

এলাসমার বলেন, আমি বহুকষ্টে আমার গর্ভজাত সন্তানকে কিল-ঘুষি থেকে রক্ষা করি। হামলার আমি অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে ওই ঘটনার তিন মাস পর আমি ছেলে সন্তানের জন্ম দেই।

আরও পড়ুন: করোনায়ও থেমে নেই ১৫০ সন্তানের বাবা

RTV Drama
RTVPLUS