smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

ট্রাম্পকে ‘পুতিনের কুকুরছানা’ বললেন বাইডেন

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ৩০ সেপ্টেম্বর ২০২০, ১২:৫১
Biden terms trump as Putin’s puppy
সংগৃহীত
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ‘পোষা কুকুরছানা’ বলেছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। বুধবার প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কে মুখোমুখি হয়েছিলেন ট্রাম্প ও বাইডেন। ওহাইও’র ক্লিভল্যান্ডে অনুষ্ঠিত প্রথম এই বিতর্কে ট্রাম্পকে নিয়ে এমন মন্তব্য করেন ডেমোক্রেট প্রার্থী বাইডেন।

বুধবারের এই বিতর্ক ব্যক্তিগত আক্রমণে পরিপূর্ণ ছিল। বিতর্কের এক পর্যায়ে ট্রাম্পকে মার্কিন কমান্ডার-ইন-চিফ হিসেবে অযোগ্য বলে বর্ণনা করেন। তিনি বলেন, ট্রাম্প রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ‘পোষা কুকুরছানা’, তাই তিনি মার্কিন কমান্ডার-ইন-চিফ হওয়ার অযোগ্য।

এসময় সাবেক এই ভাইস প্রেসিডেন্ট আরও বলেন, আপনি এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের সবচেয়ে বাজে প্রেসিডেন্ট। এমনকি প্রেসিডেন্ট থাকাবস্থায় ট্রাম্প তেমন কিছুই করেননি বলেও অভিযোগ করেন বাইডেন।

ফক্স নিউজের ক্রিস ওয়ালেসের সঞ্চালনায় এদিন সুপ্রিম কোর্টের মনোনয়ন, করোনাভাইরাস মহামারি, বর্ণবাদ, জলবায়ু পরিবর্তন ও মেইলের মাধ্যমে ভোটদান নিয়ে বিতর্ক করেছেন ট্রাম্প ও বাইডেন।

করোনাভাইরাস ইস্যুতে বিতর্কের এক পর্যায়ে ট্রাম্প বলেন, বাইডেন ক্ষমতায় থাকলে ‘১০ লাখের বেশি’ মানুষের মৃত্যু হতো। তবে বাইডেন ট্রাম্পের বিরুদ্ধে কিছু না করার অভিযোগ তোলেন। তিনি বলেন, আপনার কারণেই আজ এমন অবস্থা হয়েছে। এছাড়া বাইডেনকে ব্যক্তিগত আক্রমণ করে ট্রাম্প বলেন, আপনি খুব একটা স্মার্ট নন, জো। বাইডেনও এসময় ট্রাম্পকে ‘আপনি কি চুপ করবেন?’ বলে থামানোর চেষ্টা করেন।

আগামী ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের আগে যে তিনটি বিতর্ক অনুষ্ঠিত হচ্ছে বুধবারেরটি ছিল তার প্রথম। ১৫ অক্টোবর দ্বিতীয় এবং ২২ অক্টোবর তৃতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্ক অনুষ্ঠিত হবে। আর ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও সিনেটর কমলা হ্যারিসের মধ্যে ভাইস প্রেসিডেন্সিয়াল বিতর্ক আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়