smc
logo
  • ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭

আফগানিস্তানে স্থলমাইন বিস্ফোরণে নিহত ১৪

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫০
Landmine blast kills 14 in Afghanistan
ফাইল ছবি
আফগানিস্তানের মধ্যাঞ্চলীয় দায়কুন্দি প্রদেশে একটি স্থলমাইন বিস্ফোরণে অন্তত ১৪ জন নিহত হয়েছে। মঙ্গলবার প্রাদেশিক গভর্নরের মুখপাত্র নাসরুল্লাহ ঘোরি ওই বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেন। খবর আনাদোলু এজেন্সির।

তিনি বলেছেন, প্রদেশটির কিজরান জেলায় একটি মিনিবাস রাস্তার পাশে পুঁতে রাখা ওই স্থলমাইনে আঘাত করলে ওই ব্যক্তিরা নিহত হয়। মুখপাত্র জানান, নিহতদের মধ্যে সাতজন নারী এবং পাঁচজন শিশুও রয়েছে। এছাড়া তিনজন আহত হয়েছে বলেও জানান তিনি।

এই হতাহতের ঘটনার দায় তালেবানদের ওপর চাপিয়েছে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এক বিবৃতিতে তারা জানিয়েছে, তালেবান ওই প্রাণঘাতী বিস্ফোরক পুঁতে রেখেছিল। তবে এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করেনি তালেবান।

গত ১২ সেপ্টেম্বর কাতারের রাজধানী দোহায় আফগান কর্তৃপক্ষের সঙ্গে তালেবানদের শান্তি আলোচনা শুরু হওয়ার পর আফগানিস্তানে সহিংসতা বেড়ে গেছে।

দেশটির একটি স্বাধীন মানবাধিকার সংস্থা জানিয়েছে, আলোচনার শুরুর এক সপ্তাহের মধ্যে অন্তত ১১টি সহিংসতার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ১৯ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরও ৪৫ জন।

এমন এক সময় এই সহিংসতার ঘটনা ঘটলো যখন বৃহস্পতিবার জাতিসংঘের ৭৫তম সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে আফগান প্রেসিডেন্ট আশরাফ গণি বলেছেন, দেশটির জন্য যুদ্ধবিরতি এখন স্পষ্ট এবং জরুরি অগ্রাধিকার।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়