• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ৬ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২০, ১২:০২
Worldwide coronavirus death toll crosses 10 lakh 6 thousands
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৩৭ মানুষ করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩০ হাজার ৫৪৭ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৬ হাজার ১২৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৪৩ হাজার ৭১৪ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৪৮ লাখ ৭২ হাজার ৯১৫ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৭৭৭ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৬৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৩৫১ জনের। আর আক্রান্ত হয়েছে ৬১ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৩৮৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজার ১৬১ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ৪৮ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৩৬৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১৬ হাজার ১১৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৭ লাখ ২৩ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে মারা গেছে ৩৫৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৯ হাজার ৮০৮ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ৬১ হাজার ছাড়িয়েছে।

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh