• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রথমবারের মতো অ্যাম্বুলেন্স চালকের আসনে যে সৌদি নারী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪২
Saudi Arabia
সৌদি আরব ক্রমেই তার সব শৃঙ্খল ভেঙে ফেলছে

রক্ষণশীল সৌদি আরব ক্রমেই তার সব শৃঙ্খল ভেঙে ফেলছে। দেশটি এর আগে নারীদের জন্য গাড়ি চালানোর নিষেধাজ্ঞা তুলে নিয়েছিল। তবে অ্যাম্বুলেন্স চালানোর অনুমতি মিললো এবারই প্রথম। আল আরাবিয়া এমন একটি খবর প্রকাশ করেছে।

ওই খবরে আলোচিত এই নারী চালকের নাম বলা হয়েছে সারাহ খলফ আল আনজি। তিনি একটি অ্যাম্বুলেন্স পরিষেবার মাধ্যমে রোগীদের বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়াসহ তাদের চিকিৎসার ব্যবস্থা করে দিয়ে এ রেকর্ড তৈরি করেছেন।

খবরে আরও বলা হয়, সারা আল আনজি জর্ডানের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। জর্ডানে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত প্রিন্স খালিদ বিন তুর্কি আল সৌদ তাকে বিশেষ সম্মানে ভূষিত করেছেন।

সারাহ খলফ আল আনজি বলেন, আমি একজন নারী হিসেবে অ্যাম্বুলেন্স চালানোর সিদ্ধান্ত নেয়া সহজ ছিল না; তবে সম্প্রতি সমাজকে করোনার মহামারী থেকে বাঁচানোর জন্যই এ সিদ্ধান্ত নিতে হয়। আমার দেশবাসী আমাকে এ পেশায় স্বাগত জানিয়েছেন। আমি দেশপ্রেমের চেতনা নিয়ে এ সেবা করছি।

সারাহ বলেন, সৌদি আরবে এর আগে কখনও কোন মহিলাকে অ্যাম্বুলেন্স চালাতে দেখা যায়নি। এবারের মহামারী চলাকালীন আমি যখন অ্যাম্বুলেন্স চালিয়ে রোগীদের সেবা দিচ্ছি তখন বহু মানুষ ফোন করে আমাকে উৎসাহ জুগিয়েছেন।

আরও পড়ুন

এসজে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সৌদির
কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণশ্রমিকের মৃত্যু
বাংলাদেশের জ্বালানি খাতে ১৪০ কোটি ডলার বিনিয়োগ সৌদির
সৌদি আরবে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
X
Fresh