• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পোপ জন পলের রক্ত চুরি

আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৩
Pope John Paul II at St. Peter's Basilica The film was shot on February 6, 2001
সেইন্ট পিটার্স ব্যাসিলিকায় পোপ দ্বিতীয় জন পল৷ ছবিটি ২০০১ সালের ছয় ফেব্রুয়ারির৷

খ্রিস্ট ধর্মীয় রোমান ক্যাথলিক সম্প্রদায়ের প্রয়াত প্রধান ধর্মগুরু পোপ দ্বিতীয় জন পলের রক্ত চুরি হয়েছে। ইতালির স্পোলেটো শহরের একটি গির্জা থেকে এই রক্ত চুরি যায়। জার্মান গণমাধ্যম ডয়েচেভেলে এমন একটি সংবাদ প্রকাশ করেছে।

ওই সংবাদ বলা হয়, ২০১৬ সালে পোপের দ্বিতীয় জন পলের রক্তসহ শিশি পোল্যান্ডের ক্রাকো গির্জার তৎকালীন আর্চবিশপ কার্ডিন্যাল স্তানিস্লাভ জিভিৎস স্পোলেটা গির্জাকে উপহার হিসেবে দেন। ২০০৫ সালে মৃত্যুর পর স্মারক হিসেবে তার কয়েক ফোঁটা রক্ত সংগ্রহ করে রাখা হয়েছিল। যা চুরি হয়ে যায়।

খবর প্রকাশ, এরই মধ্যে চুরির ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে। স্থানীয় পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্তও শুরু করেছে। তবে এখনও রক্তের কোনো কুলকিনারা মেলেনি।

স্পোলেটা গির্জার আর্চবিশপ রেনাতো বোকার্দো অবশ্য দাবি করেছেন, আমি আশা করতে চাই, এটা নিছকই একটি চুরির ঘটনা এবং এর সঙ্গে বিশ্বাসীদের অনুভূতিতে আঘাত করার কোনো সম্পর্ক নেই৷ এই চুরি এটা বিক্রি করে অর্থ উপার্জনের উদ্দেশ্যে করা হয়নি, এটিও আমি বিশ্বাস করতে চাই৷

উল্লেখ্য, গেলো বৃহস্পতিবার রাতে একজন কর্মী গির্জাটি বন্ধ করতে গেলে জন পলের রক্ত চুরির ঘটনাটি বুঝতে পারেন। এরপরই কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে জানায়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
রোজা রেখে রক্ত দেওয়া যাবে কি না, জেনে নিন
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
X
Fresh