• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ অভিবাসীবোঝাই নৌকাডুবি, নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৩
13 migrants dead after boat sinks off Libya coast
সংগৃহীত

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) শুক্রবার জানিয়েছে, ভূমধ্যসাগরে লিবিয়ার উপকূলে ডুবে যাওয়া নৌকা থেকে তিনজন অভিবাসীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরও ১৩ জন নিখোঁজ রয়েছে বলেও জানিয়েছে তারা। খবর ডেইলি সাবাহ’র।

আইওএম জানিয়েছে, বৃহস্পতিবার অভিবাসীবোঝাই ওই নৌকাটি ডুবে যেতে দেখেন লিবিয়ার জেলেরা। এসময় তারা পানি থেকে ২২ জনকে টেনে তুলতে সক্ষম হয়। নৌকাটিতে মিশর, বাংলাদেশ, সিরিয়া, সোমালিয়া ও ঘানার নাগরিক ছিল। উদ্ধার করা তিন মৃত ব্যক্তির মধ্যে একজন সিরিয়ান নারী ও পুরুষ রয়েছে।

এক টুইট বার্তায় আইওএম জানিয়েছে, গতরাতে (বৃহস্পতিবার) লিবিয়ার উপকূলে মর্মান্তিক এক নৌকাডুবিতে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

খবরে বলা হয়েছে, বুধবার লিবিয়ার রাজধানী ত্রিপোলির পূর্বে জ্লিটেন শহর থেকে ওই নৌকাটি ছেড়ে যায়। লিবিয়ার কোস্টগার্ড জানিয়েছে, তারা উদ্ধারকাজ চালানোর নির্দেশ দিয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও সতর্ক করে দিয়েছে তারা।

উল্লেখ্য, ন্যাটো সমর্থিত এক আন্দোলনে মাধ্যমে ২০১১ লিবিয়ার স্বৈরশাসক মুয়াম্মার গাদ্দাফিকে উৎখাত করা হয়। এরপর নিহত বিদ্রোহীদের হাতে হত্যার শিকার হলে ইউরোপের যাওয়ার গুরুত্বপূর্ণ একটি রুট হয়ে ওঠে লিবিয়া। এমনকি এখন দেশটি পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলীয় প্রশাসনে ভাগ হয়ে, সেসব এলাকায় দুটি পৃথক পৃথক সরকার রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৫ এপ্রিল)
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
X
Fresh