• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জার্মানিতে করোনায় প্রথম বাংলাদেশির মৃত্যু

জার্মানি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৭
Shahin Sikder
শাহিন সিকদার

জার্মানিতে করোনা আক্রান্ত হয়ে এই প্রথম শাহিন সিকদার নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ফ্রাঙ্কফুর্টের পার্শ্ববর্তী শহর হানাউ এর অধিবাসী তিনি।

বুধবার (২৩ সেপ্টেম্বর) জার্মানির স্থানীয় সময় দুপুর ৩.১০ মিনিটে স্থানীয় একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৪৮ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শাহিন সিকদারের বাড়ি বাংলাদেশের বিক্রমপুরে। তিনি ১৯৯২ সাল থেকে জার্মানিতে বসবাস করছেন।

প্রথম কোন বাংলাদেশি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমেছে।

শাহিন সিকদারের পারিবারিক বন্ধু ফ্রাঙ্কফুর্টের সেভেন ডেজ শপের স্বত্বাধিকারী কামাল ভুঁইয়া জানিয়েছেন, শাহিন সিকদার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তিনি হানাও ম্যাগডোনালস এর ম্যানেজার ছিলেন। পরিবারের পক্ষ থেকে তার রুহের মাগফিরাতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

শাহিন সিকদারসহ একই সময়ে জার্মানি এসেছিলেন ফ্রাঙ্কফুর্টে বসবাসকারী কাইয়ুম চৌধুরী। তিনি জানিয়েছেন, সব সময় হাঁসি খুশি থাকা শাহিন সিকদারের সাথে অসংখ্য স্মৃতি রয়েছে যা কোনোদিন ভুলার নয়।

এদিকে জার্মানিতে পুনরায় করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। এপ্রিল মাসের পর থেকে জার্মানি করোনাভাইরাস সংক্রমণের হার নিয়ন্ত্রণের মধ্যে রাখতে সক্ষম হলেও এখন আবার তা ঊর্ধ্বমুখী হওয়ায় উদ্বেগ বাড়ছে সকল মহলে। জার্মানিতে এখন পর্যন্ত ২৭৯২০৫ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৪৯ হাজার ৫০০ মানুষ। আর করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৯ হাজার ৫০৮ জন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু
বস্তায় হাত দিতেই ছোবল, প্রাণ গেল ৩ সন্তানের জননীর
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
গণপিটুনিতে ২ জনের মৃত্যু
X
Fresh