• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নেপালে ভূমিধসে একই পরিবারের ৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৩
Landslide kills 9 in western Nepal
ফাইল ছবি

নেপালের পশ্চিমাঞ্চলে বৃহস্পতিবার সকালে এক ভূমিধসে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। দেশটির একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, পশ্চিমাঞ্চলীয় শিয়ানজা জেলার তামাদি এলাকায় ওই ভূমিধসের ঘটনা ঘটেছে।

জেলার পুলিশ সুপার হবিন্দ্র বোগাতি টেলিফোনে বার্তা সংস্থা শিনহুয়াকে জানান, নিহত ৯ জনই একই পরিবারের সদস্য। তিনি বলেন, অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে ভূমিধসে ভিকটিমদের বাড়ি চাপা পড়ে। তবে ওই পরিবারের ১৭ বছর বয়সী এক কিশোরী এই দুর্ঘটনা থেকে বেঁচে যায়।

বোগাতি বলেন, চাপা পড়ার বাড়ির নিচ থেকে সব মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, স্থানীয় সময় সকাল ৫টা ৩০ মিনিটে এই ভূমিধস ঘটে। ওই সময় বাড়ির সবাই ঘুমিয়ে ছিল।

পুলিশের এই কর্মকর্তা বলেন, বাড়ির ওপর মাটির দুর্বল ভিত্তির কারণে এই ভূমিধসের ঘটনা ঘটেছে। বোগাতি বলেন, এই ঘটনার পর আশপাশের চার-পাঁচ বাড়ির মানুষজনকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

নেপালের হাইড্রোলজি অ্যান্ড মেটিওরোলজি ডিপার্টমেন্ট জানিয়েছে, গত দুইদিন ধরে দেশটিতে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। মূলত দেশটির পশ্চিমাঞ্চলে এই বৃষ্টিপাত হচ্ছে বলে জানায় তারা।

বিভাগটির তথ্য কর্মকর্তা বিক্রম শ্রেষ্ঠ জোয়া বলেছেন, আগামী শুক্রবার পশ্চিমাঞ্চলে বৃষ্টিপাত থামতে পারে এবং রোববার থেকে পূর্বাঞ্চলে বৃষ্টিপাত শুরু হতে পারে। তিনি বলেন, অস্বাভাবিকভাবে এই বছর নেপালে এখনও বর্ষা মৌসুম শেষ হয়নি, যদিও এটা এতদিন দিনে শেষ হয়ে যাওয়ার কথা ছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু
বিদ্যুৎ খাতে সহযোগিতা বাড়াতে ভারত ও নেপালকে প্রস্তাব পাঠিয়েছে বাংলাদেশ 
নেপালের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে নৌ প্রতিমন্ত্রীর বৈঠক
বন্যা-ভূমিধসে ইন্দোনেশিয়ায় ২৬ প্রাণহানি
X
Fresh