Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

ভারতসহ তিন দেশের নাগরিকদের সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা

Saudi Arabia bans flights to and from India due to Covid-19 outbreak
ইন্ডিয়ান এক্সপ্রেস থেকে নেয়া

ভারতসহ তিনটি দেশের নাগরিকদের সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সৌদি সরকারের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে এখন থেকে ভারত, ব্রাজিল ও আর্জেন্টিনা থেকে কোনও ফ্লাইট দেশটিতে প্রবেশ করতে পারবে না।

সৌদি আরবের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ভারত, ব্রাজিল ও আর্জেন্টিনার সঙ্গে সব ফ্লাইট স্থগিত করা হয়েছে। কোনও ব্যক্তি সৌদি আরবে যাওয়ার ১৪ দিন আগে এই তিন দেশে ভ্রমণ করে থাকলে তারাও নতুন এই নিষেধাজ্ঞার আওতায় পড়বেন।

তবে ‘সরকারি আমন্ত্রণ পাওয়া যাত্রীদের’ ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না। সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে বিপুল সংখ্যক ভারতীয় কর্মী রয়েছে।

এর পাঁচদিন আগে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস জানিয়েছে, দুজন করোনা পজিটিভ যাত্রী নিয়ে দুবাই পৌঁছানোয় তাদের ফ্লাইট ২৪ ঘণ্টার জন্য স্থগিত করেছে দুবাইয়ের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

এমন এক সময় এই দেশের ওপর সৌদি সরকার নিষেধাজ্ঞা আরোপ করলো যখন আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে চালু হচ্ছে ওমরাহ হজ। সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, চার ধাপে ওমরাহ হজ চালু হবে।

উল্লেখ্য, করোনায় বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হওয়া দেশের তালিকায় ভারতের অবস্থান তৃতীয়। দেশটিতে এ পর্যন্ত ৯১ হাজার ১৭৩ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ৫৭ লাখ ৩২ হাজারের বেশি মানুষ।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS