• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাড়ছে করোনার সংক্রমণ, আংশিক লকডাউন দিচ্ছে ব্রিটেন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২০, ১৮:০২
Johnson starts shutting down Britain again as COVID-19 spreads
সংগৃহীত

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে আংশিক লকডাউনের পথে হাঁটছে ব্রিটেন। এর অংশ হিসেবে মঙ্গলবার থেকে মানুষজনকে আবারও হোম অফিসের আহ্বান জানাবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এছাড়া বার ও রেস্টুরেন্ট চালু রাখার সময়সীমাও কমিয়ে আনা হবে। খবর রয়টার্সের।

করোনাভাইরাসের কারণে যুক্তরাজ্যজুড়ে কমবেশ বিধিনিষেধ বলবৎ রয়েছে। তবে ইংল্যান্ডে বিধিনিষেধ কঠোর করবেন জনসন। তবে মার্চে পুরোপুরি লকডাউন করা হলেও এবার আংশিক লকডাউন করা হবে। জনসনের অফিস এবং মন্ত্রীদের সূত্রে এমনটা জানা গেছে।

লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নিতে মন্ত্রিসভার জরুরি বৈঠক আহ্বান করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। এরপর পার্লামেন্টে ও পরে জনগণের উদ্দেশে ভাষণ দেবেন জনসন। দ্রুত পদক্ষেপ নেয়া না হলে মৃত্যুর হার বাড়তে পারে বিজ্ঞানীদের এমন সতর্কতার পর ব্রিটিশ সরকার এমন সিদ্ধান্ত নিচ্ছে।

এর মাত্র কয়েক সপ্তাহ আগে মানুষজনে কাজে ফেরার আহ্বান জানিয়েছিল ব্রিটিশ সরকার। এখন তাদের আবার ঘর থেকে অফিসের ব্যাপারে পরামর্শ দেবেন জনসন। এছাড়া বৃহস্পতিবার থেকে পাব, বার, রেস্টুরেন্ট এবং অন্যান্য আতিথেয়তা স্থল রাত ১০টায় বন্ধ করার নির্দেশ দেবেন তিনি।

ক্যাবিনেট অফিসের মন্ত্রী মাইকেল গোভ স্কাই নিউজকে বলেছেন, কিছু পরিবর্তন আনা হবে। যাদের পক্ষে ঘর থেকে অফিস করা সম্ভব আমরা তাদের এমনটা করতেই উৎসাহ দেবো। তবে এসময় স্কুল চালু থাকবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: কাউকে ‘বিশ্বের বসের’ মতো আচরণ করতে দেবে না চীন: শি জিনপিং

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রিটেনে গির্জাকে ১০০ বিলিয়ন পাউন্ড ‘জরিমানা’
ব্রিটেনের রাজা চার্লসের ক্যানসার
শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন ব্রিটিশ এমপিরা
X
Fresh