smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার বিষয়ে সরকার কাজ করছে: মালয়েশিয়া

|  ২২ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৯ | আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২০, ২১:৫৯
Malaysia's Human Resources Minister Datuk Seri M. Saravanan and Bangladesh High Commissioner. Shahidul Islam
মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানান ও বাংলাদেশের হাইকমিশনার মো. শহীদুল ইসলাম
মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার বিষয়ে সরকার কাজ করছে বলে মন্তব্য করেন দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম. সারাভানান। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নেয়া লকডাউনে নিজ দেশে আটকে পড়া শ্রমিকদের ফেরা না ফেরার বিষয়ে সিদ্ধান্ত খুব শিগগিরই জানানো হবে বলে জানান তিনি। 

সোমবার (২১ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলামের সঙ্গে এক বৈঠক তিনি এ মন্তব্য করেন। 

বৈঠকে ছুটিতে আটকে পড়া বাংলাদেশি কর্মীদের কাজে যোগদান, অবৈধদের বৈধতা প্রদান, শ্রম কল্যাণ এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। হাইকমিশনার করোনা পরিস্থিতির শিকার হয়ে বাংলাদেশি কর্মীদের নিজ দেশে ফেরত না পাঠিয়ে নিয়োগকর্তা পরিবর্তনের সুযোগ প্রদান করায় মালয়েশিয়া সরকারকে ধন্যবাদ জানান। 

একই সঙ্গে হাইকমিশনার করোনা নিয়ন্ত্রণের সফলতার জন্য মালয়েশিয়া সরকারের প্রশংসা করেন। এসময় মন্ত্রী বাংলাদেশে দৃঢ়তার সাথে করোনা মোকাবেলায় নেতৃত্ব প্রদান এবং বিদেশে থাকা বাংলাদেশি নাগরিকদের বিশেষ আর্থিক সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।

হাইকমিশনার  মালয়েশিয়া থেকে বাংলাদেশে ছুটিতে যাওয়া বাংলাদেশি কর্মী যাদের ভিসা আছে  এবং  ভিসার মেয়াদ শেষ হয়েছে তাদের সবাইকে কাজে যোগ দিতে মালয়েশিয়া প্রবেশের অনুমতি প্রদানের  জন্য অনুরোধ  করেন। সে প্রেক্ষিতে মন্ত্রী বলেন, ছুটিতে থাকা বাংলাদেশি কর্মীরা যাতে কাজে যোগ দিতে পারে সে বিষয়ে  সরকার শীগগিরই সিদ্ধান্ত জানাবে।

হাইকমিশনার মালয়েশিয়ায় থাকা (ডিটেনশন সেন্টার এবং বাইরে) অবৈধ কর্মীদের বিশেষ করে বাংলাদেশি কর্মীদের বৈধতা প্রদানের প্রসঙ্গ উত্থাপন করলে মন্ত্রী বলেন, অবৈধদের বৈধতা প্রদানের  জন্য মালয়েশিয়া সরকার কাজ করছে। 

কর্মীদের কর্মপরিবশসহ সুযোগ সুবিধার বিষয়ে মানবসম্পদ মন্ত্রী বলেন, বিদেশী কর্মীদের সার্ভিস বেনিফিট প্রদান করা হবে এবং সেভিংসের ব্যবস্থা করা হবে যাতে একেবারে শূন্য হাতে নিজ দেশে ফিরে যেতে না হয়।

এসময় মানবসম্পদ মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল দাতো জামিল বিন রাকন এবং হাইকমিশনের লেবার কাউন্সিলর মোহাম্মদ জহিরুল ইসলাম, লেবার কাউন্সিলর ২ মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল উপস্থিত ছিলেন।

জিএ

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়