• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পকে বিষ মেশানো চিঠি পাঠানোর ঘটনায় একজন গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ সেপ্টেম্বর ২০২০, ২১:৩৬
woman arrested over posion letter to white house
বিবিসি থেকে নেয়া

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘বিষ মেশানো’ চিঠি পাঠানোর ঘটনায় এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের সময় সীমান্তে ওই নারীকে গ্রেপ্তার করা হয়। এর ফলে এই ঘটনার শেকড় কানাডায় ছড়িয়ে থাকতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা।

হোয়াইট হাউজে শনিবার ওই চিঠি পৌঁছানোর পর রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি হয়। হোয়াইট হাউজে প্রতিদিন হাজার হাজার চিঠি পৌঁছায়। অন্য সব চিঠির চেয়ে ওই চিঠি ভিন্ন ছিল। কারণ এর মধ্যে কোনও বার্তা ছিল না। ছিল বিষ। এমন এক বিষ যার সংস্পর্শে এলেন ৭২ ঘণ্টার মধ্যে মৃত্যু অবশ্যম্ভাবী। তদন্তকারীরা জানিয়েছেন, ওই চিঠিটি পোস্ট করা হয়েছিল কানাডার সেইন্ট হিউবার্ট থেকে। তাই ষড়যন্ত্রের শেকড় কানাডাতে রয়েছে বলে আশঙ্কা তদন্তকারীদের।

এদিকে মার্কিন তদন্তকারী সংস্থা এফবিআই জানিয়েছে, টেক্সাসেও এমনই একটি চিঠি পাঠানো হয়েছিল। এই দুই চিঠির প্রেরকই কানাডার ওই নারী বলে মনে করা হচ্ছে। এ বিষয়ে কানাডার আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মার্কিন কর্মকর্তারা যৌথভাবে তদন্ত করছে।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্টের ঠিকানায় বিষ মেশানে চিঠি পাঠানোর ঘটনা অবশ্য নতুন কিছু নয়। এর আগে ২০১৮ সালে একই ঘটনা ঘটেছিল। সেসময় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, এফবিআই পরিচালকসহ আরও কয়েকজনকে রাইসিন ভরতি চিঠি পাঠানো হয়। সেই ঘটনায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছে এক ব্যক্তি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বারের সামনে চুলোচুলি, ভাইরাল সেই ৩ নারী গ্রেপ্তার
বাংলাদেশের নির্বাচন ও ড. ইউনূস ইস্যুতে যা বলল হোয়াইট হাউজ
X
Fresh