কাশেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নেয়া হবে, ট্রাম্পকে ইরানের কড়া জবাব

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৩ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার বদলা নেয়া হবেই। এ ক্ষেত্রে কোনো ধরণের দ্বিধা-সন্দেহের অবকাশ নেই। এটা ইরানের সিরিয়াস বার্তা।

শনিবার (২১ সেপ্টেম্বর) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশে এ কথা বলেন তিনি।

কমান্ডার সোলাইমানি বিপ্লবী গার্ড বাহিনী এলিট কুদস ফোর্সের প্রধান ছিলেন। চলতি বছরের জানুয়ারিতে ইরাকের বাগদাদ বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হামলায় তাকে হত্যা করা হয়। 

হোসেইন সালামির এই বক্তব্য গার্ডসের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ইরান আঘাত করলে আমেরিকার জবাব এক হাজার গুণ বেশি হবে বলে ট্রাম্প যে মন্তব্য করেছেন তার প্রতিক্রিয়ায় হোসেইন সালামি বলেন, ইরানের শত্রুদেরকে সবখানে পুরোপুরি নজরদারিতে রাখা হয়েছে। প্রয়োজন হলে আমরা শত্রুদের ওপর ঝাঁপিয়ে পড়ব। একজন ইরানিরও যদি চুল পরিমাণ ক্ষতি হয় তাহলে এর দাঁতভাঙা জবাবে দেবে তেহরান। এটা শুধু মুখের কথা নয়, আমরা সরাসরি হুমকি দিচ্ছি। সব সময় আমরা কথাকে কাজে প্রমাণ দিয়ে থাকি।

সম্প্রতি মার্কিন ওয়েবসাইট পলিটিকো এক প্রতিবেদনে দাবি করে, জেনারেল সোলাইমানিকে হত্যার পর প্রতিশোধ হিসেবে দক্ষিণ আফ্রিকায় মার্কিন রাষ্ট্রদূতকে হত্যা করতে চেয়েছিল ইরান।

ইরানের আইআরজিসি'র প্রধান জেনারেল সালামি আরও বলেছেন, আইআরজিসি'র কুদস ফোর্সের সাবেক প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা জড়িত সাইকে টার্গেট করা হবে।

সূত্র- পারস টুডে

জিএ